Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মাছ ধরতে গিয়ে ‘জলদানব’ এর সন্ধান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৬:১০ পিএম

ছিপ দিয়ে মাছ ধরছিলেন এক ব্যক্তি। সুতোয় টান পড়তেই তিনি ভেবেছিলেন পেল্লায় আকারের কোনও মাছ ধরা পড়েছে। আনন্দের সঙ্গেই ছিপের সুতো গুটিয়ে সেটিকে পাড়ে তোলার চেষ্টা করছিলেন। কিন্তু ডাঙায় উঠে এল ‘জলদানব’!

জাস্টিন জর্ডন নামে আমেরিকার টেক্সাসের ওই ব্যক্তি একটি ছবিও নেটমাধ্যমে প্রকাশ করেছেন। সেখানে দেখা যাচ্ছে, কালো কুচকুচে কুমিরের মতো দেখতে একটি প্রাণী। দেখে কোনও ভাবেই মাছ বলে মনে হবে না। প্রাণীটিকে দেখেই আঁতকে ওঠেন জর্ডন। কুমিরের মতো মুখ, ধারালো দাঁত, কদাকার দেখতে ওই প্রাণীটির দৈর্ঘ্য প্রায় পাঁচ ফুট।

জানা গিয়েছে, কদাকার দেখেতে ওই প্রাণীটি আসলে অত্যন্ত বিরল প্রজাতির মাছ। যেটিকে ‘অ্যালিগেটর জার’ বলা হয়। উত্তর এবং মধ্য আমেরিকায় এই প্রজাতির মাছ দেখতে পাওয়া যায়। আকারে বিশাল হয়। গায়ের রং কুচকুচে কালো অথবা জলপাইরঙা হয়।

মাছের ছবিটি সামাজিকমাধ্যমে শেয়ার হতে কেউ কেউ মন্তব্য করেছেন, ‘ভয়ানক!’ কেউ আবার বলেছেন, ‘ভিন্‌গ্রহের প্রাণী’। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জলদানব
আরও পড়ুন