Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

নির্মাণকাজে দেরি হলেই দিনপ্রতি জরিমানা ১০ লাখ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৭:২৩ পিএম

ভারতের উত্তরপ্রদেশের গৌতমবুদ্ধ নগর জেলার নয়ডায় গড়ে তোলা হচ্ছে গ্রিনফিল্ড বিমানবন্দর। পাঁচ হাজার একর এলাকাজুড়ে এই বিমানবন্দর তৈরি করছে জুরিখ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। এটি তৈরি করতে খরচ পড়বে প্রায় ২৯ হাজার ৫৬০ কোটি টাকা।
উত্তরপ্রদেশের শিল্প উন্নয়ন মন্ত্রী নন্দগোপাল গুপ্ত নির্মাণ-সংস্থাকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কাজে দেরি হলেই জরিমানা। আর সেই অঙ্ক খুব একটা কমও নয়। যত দেরি হবে, দিনপ্রতি জরিমানা দিতে হবে ১০ লাখ টাকা! ভারতের আনন্দবাজার পত্রিকায় এই খবর বেরিয়েছে।
২০১৯ এর নভেম্বরে সুইস এয়ারপোর্ট সংস্থা কাজ পায়। রাজ্য সরকারের সঙ্গে যৌথ উদ্যোগে এটি তৈরি হওয়ার কথা। সরকারের দাবি, নির্মাণ সম্পূর্ণ হলে নয়ডার এই বিমানবন্দরই হবে বিশ্বের চতুর্থ বৃহত্তম।
নয়ডা এবং গ্রেটার নয়ডায় দু’দিনের সফরে গিয়েছিলেন মন্ত্রী। সেখানে গিয়েই যমুনা এক্সপ্রেসওয়ে ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অথরিটি (ওয়াইইআইডিএ) এবং নয়ডা ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেড (এনআইএএল) কর্তৃপক্ষের সঙ্গে কাজের অগ্রগতি নিয়ে বৈঠকে বসেছিলেন মন্ত্রী নন্দগোপাল। সেখানেই এই হুঁশিয়ারি দেন তিনি। সূত্র : আনন্দবাজার



 

Show all comments
  • ash ২৩ মে, ২০২২, ৪:০২ এএম says : 0
    AMON LAW BANGLADESH E OBOSHOEEEEEEEE KORA WICHITH !!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ