Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

নোয়াখালীর কবিরহাটে খাদ্য বান্ধব কর্মসূচির চালসহ গ্রেফতার ১

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৮:২১ পিএম

কবিরহাট উপজেলায় সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির হতদরিদ্রদের জন্য বরাদ্ধাকৃত ১০টাকা দামের ১৫০ কেজি চালসহ এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন।

আটককৃত সাহাব উদ্দিন (২৪) উপজেলার ছাবিরপাইক গ্রামের আবুল কালামের বাড়ির আবুল কালামের ছেলে। সে পেশায় একজন স্বর্ণকার।

রোববার বিকেলে এ ঘটনায় উপজেলা খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ছালেহ উদ্দিন বাদি হয়ে কবিরহাট থানায় মামলা দায়ের করেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকাল সাড়ে ৮টার দিকে কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের আব্দুল্যাহ মিয়ার হাট মাছ বাজারের সততা স্বর্ণ শিল্পালয়ের ভিতরে তিনটি সরকারি চালের বস্তা নিয়ে রাখেন সাহাব উদ্দিন নামে এক যুবক। বিষয়টি টের করতে পেরে ঘটনাস্থল থেকে স্থানীয়রা মো.সাহাব উদ্দিনকে চাউলসহ আটক করে পুলিশে সোপর্দ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩টি সরকারি বস্তায় ১৫০ কেজি চালসহ সাহাব উদ্দিনকে থানায় নিয়ে আসে। এরপর দুপুর ৩টার দিকে আটককৃত সাহাব উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করে উপজেলা খাদ্য কর্মকর্তা।
উপজেলা খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ছালেহ উদ্দিন বলেন, সরকারি চাল খোলা বাজারে বিক্রি নিষিদ্ধ। আটককৃত সাহাব উদ্দিন চাল গুলো কিভাবে ক্রয় করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে সরকারি চাল তার দোকানে মজুদ রাখার অপরাধে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কবিরহাট থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। ওই মামলায় আসামিকে বিচারিক আদাালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ