Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফগার মেশিনে ছিটানো হচ্ছে মশার ঔষধ, স্বস্তির আশ্বাস মেয়রের !

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৮:৩২ পিএম

ময়মনসিংহে নগরবাসীকে মশার অত্যাচার থেকে রেহাই দিতে অধিক সক্ষমতা সম্পন্ন গাড়িচালিত ডাবল সিলিন্ডার ফগার মেশিনে এডাল্টিসাইড ঔষধ ছিটানো শুরু করেছে সিটি কর্পোরেশন।

এর ফলে দ্রুত সময়ের মধ্যে মশার যন্ত্রনা থেকে নগরবাসীর মাঝে স্বস্থি ফিরবে বলে আশ্বাস দিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মো: ইকরামুল হক টিটু।

রবিবার (২২ মে) বিকেল ৫টায় নগরীর টাউন এলাকায় মশক নিধনের এই কার্যক্রমের শুভ উদ্বোধনকালে তিনি এ আশ্বাস দেন।

এ সময় তিনি বলেন, মশক নিধনে উন্নত প্রযুক্তি মাধ্যমে চলমান কার্যক্রমকে আরো গতিশীল করা হয়েছে। এর ফলে দ্রুত সময়ে বেশি এলাকায় ওষুধ ছিটানো সম্ভব হবে। এর আগে মশক নিধনে জনসচেতনতা সৃষ্টির চেষ্টা করেছি।

সেই সাথে লার্ভিসাইড ও এডাল্টিসাইডের মাধ্যমে মশক নিয়ন্ত্রণ এবং জৈবিক উপায়ে মশক নিয়ন্ত্রণেও আমরা কাজ করে যাচ্ছি। আশা করছি এ নতুন কার্যক্রমের মাধ্যমে নগরবাসীর মাঝে স্বস্তি ফিরবে।

এ সময় উপস্থিত ছিলেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: ইউসুফ আলী, প্যানেল মেয়র আসিফ হোসেন ডন, মাহবুবুর রহমান, সামীমা আক্তার, মসিক সচিব রাজীব কুমার সরকার, মেডিকেল অফিসার ডা: তাসমিয়া জান্নাত, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার প্রমূখ।

পরে ডেঙ্গু প্রতিরোধে সাধারন জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ