Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আকাশছোঁয়া দাম নিত্যপণ্যের

| প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১২:০৩ এএম

নিত্যপণ্য যেন কোনো দৌড়ের ঘোড়া। তার সাথে তাল মিলিয়ে উঠতে পারে সাধ্য কার? দিনের পর দিন যেভাবে নিত্যপণ্যের মূল্য ঊর্ধ্বগতিতে যাচ্ছে। এতে সাধারণ মানুষের জীবন চলা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। কিছুদিন আগেও সয়াবিন তেল নিয়ে সিন্ডিকেটের টালবাহানা সকলেই দেখেছে। ছিলো না সরকারের কোনো তদারকি। সারাদেশ যখন প্রতিবাদ মুখর হয়ে পড়ে, তখন ভোক্তা অধিদপ্তর থেকে কিছু পদক্ষেপ নিয়ে ছিলো। তারপর থেকে সয়াবিন তেলের দাম কিছু শীতিল হয়েছে। চলমান রমজানকে কেন্দ্র করে প্রতিটি পণ্যের দাম প্রায়ই দ্বিগুণ হারে বাড়িয়ে নিয়েছে খুচরো ব্যবসায়ীরা। বিশেষ করে, তরিতর্কারি, ইফতারির পণ্যেসহ সব কিছুর দামই বাড়ানো হয়েছে। যারা উচ্চবিত্ত তাদের কোনো সমস্যা নেই, জিনিসের দাম যতই বৃদ্ধি হোক না কেন। যত সমস্যা হচ্ছে তা হলো মধ্যবিত্ত আর নিম্নবিত্ত শ্রেণির মানুষদের! অতিদ্রুত সকল প্রাইভেট প্রতিষ্ঠানে বেতন বৃদ্ধি করার জন্য চাপ করা প্রয়োগসহ সরকারের পক্ষ থেকে নিত্যপণ্যের বাজারে তদারকি করে সুদৃষ্টি দেওয়ার প্রত্যাশা করছি।

শফিকুল মুহাম্মদ ইসলাম
বাউশাম, কলমাকান্দা, নেত্রকোনা



 

Show all comments
  • jack ali ২৫ মে, ২০২২, ১২:০৭ পিএম says : 0
    আমাদের দেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের যত লোক আছে তাদের এত টাকা আছে আমাদের ট্যাক্সের টাকা লুটপাট করে যে তারা রাজা রানীর মত আমাদের দেশে বসবাস করো আর আমরা প্রায় 70 পার্সেন্ট মানুষ কষ্টের মধ্যে আছি এরাই হচ্ছে মানবতার মহা শত্রু
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন