Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

উইন্ডিজ সফরের জন্য বাংলাদেশের টেস্ট,ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৯:৩৫ পিএম

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ দল। ক্যারিবীয় সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। সফরের জন্য তিন ফর্মেটেই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

উইন্ডিজ সফরে ১৬ জুন শুরু হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গায়ানায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

১৬ সদস্যের টেস্ট দল: মুমিনুল হক,তামিম ইকবাল,মাহমুদুল হাসান জয়,নাজমুল হোসেন শান্ত,সাকিব আল হাসান,লিটন কুমার দাস,মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম,মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, খালিদ আহমেদ,রেজাউর রহমান রাজা,শহিদুল ইসলাম,মোস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহান।

ওয়ানডে দলে ১৭ সদস্য: তমিম ইকবাল,লিটন কুমার দাস,নাজমুল হোসেন শান্ত,সাকিব আল হাসান,ইয়াসির আলী চৌধুরী,মাহমুদউল্লাহ রিয়াদ,আফিফ হোসেন,মোসাদ্দেক হোসেন,নুরুল হাসান সোহান,মেহেদী হাসান মিরাজ,তাসকিন অঅহমেদ,শরিফুল ইসলাম,মোস্তাফিজুর রহমান,এবাদত হোসেন,নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি দল ১৫ সদস্যের: মাহমুদউল্লাহ রিয়াদ,মুনিম শাহরিয়ার,লিটন কুমার দাস,এনামুল হক বিজয়,সাকিব আল হাসান,আফিফ হোসেন,মোসাদ্দেক হোসেন,নুরুল হাসান সোহান,ইয়াসির আলী চৌধুরী,শেখ মেহেদী হাসান,মোস্তাফিজুর রহমান,শরিফুল ইসলাম,শহিদুল ইসলাম,নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন