Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কথিত গণকমিশনকে বিচারের মুখোমুখি করতে হবে -মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ৯:৫৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, গণকমিশনের উস্কানিমূলক ও বানোয়াট বক্তব্যের কারণে দেশে চরম অশান্তি সৃষ্টি হওয়ার আশঙ্কা করছেন। যারা এসব উস্কানিমূলক কর্মকা- করছে, সরকারকে তাদের শক্ত হাতে দমন করতে হবে। গণকমিশন নামে একটি দেশবিরোধী শক্তি দেশকে অনিশ্চিত গন্তব্যে ঠেলে দিতে চাচ্ছে। তারা দেশের সম্মানিত ১১৬জন আলেম এবং ১০০০ মাদরাসার তালিকা করে দেশের সংবিধানবিরোধী কাজ করছে। এজন্য তথাকথিত গণকমিশনকে বিচারের মুখোমুখি করতে হবে। ওই অপশক্তি সাম্প্রদায়িকতাকে উসকে দিতে কাজ করছে। এধরণের দেশ ও ইসলামবিরোধী কর্মকান্ড রুখে দিতে এখনই সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আজ রোববার বিকেলে রাজধানীর শ্যামপুর বরইতলা মাঠে বাংলাদেশ মুজাহিদ কমিটি কদমতলী থানা শাখা আয়োজিত বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে আরো বয়ান পেশ করেন বিশিষ্ট ওয়ায়েজ মাওলানা ক্বারী মাসউদুর রহমান চাঁদপুরী, মাওলানা আলী আল-কারিমীসহ অন্যান্য ওলামায়ে কেরাম।
তিনি বলেন, বিশ্বের মধ্যে অন্যতম সম্প্রীতির দেশ হিসেবে বাংলাদেশ খ্যাতি অর্জন করেছে। বিশ্বে বাংলাদেশের ভাবমর্যাদা সমুন্নত করছে দেশের হাফেজ, ক্বারী এবং আলেম সমাজ। তিনি বলেন, ওয়াজ মাহফিল দেশের হাজার বছরের একটি সংস্কৃতি। ওয়াজ মাহফিল শান্তি-সমৃদ্ধি, আদর্শ সমাজ গঠন ও সমাজ সংস্কারের অন্যতম মাধ্যম। এর মাধ্যমে মানুষকে ইহকালীন ও পরকালীন কল্যাণের পথনির্দেশ করা হয়। সমাজের সকল অনাচার, অন্যায় এবং ভুল থেকে ফিরিয়ে মানুষকে সৎপথে ও কল্যাণের পথে চলতে উদ্ধুদ্ধ করা হয়। ইসলামী আলোচকগণ ধর্মের বিশুদ্ধ বার্তা মানুষের দ্বারেদ্বারে পৌঁছে দেয়ার জন্য বহুমুখী ত্যাগ তিতিক্ষা করে থাকেন। আর ওলামায়ে কেরাম কোনভাবেই সন্ত্রাস ও দুর্নীতির সাথে জড়িত নয়। যারা গণকমিশনে আছে তারাই সবচেয়ে বড় দুর্নীতিবাজ ও অনৈতিক কর্মকান্ডে জড়িত। এ সংস্কৃতি ধ্বংস করতে যারা কাজ করছে তারা আর যাই হোক, দেশপ্রেমিক ঈমানদার হতে পারে না।
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টিঃ ভুঁইফোড় সংগঠন কথিত গণ কমিশন কর্তৃক দেশের খ্যাতিমান ১১৬ জন আলেমকে দুর্নীতি জঙ্গি অর্থায়নে জড়ানোর অপতৎপরতার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি।
আজ রোববার এক যৌথ বিবৃতিতে সংগঠন এর আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজি ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার বলেন, দেশের শান্তি শৃঙ্খলা বিঘিœত করে ইসলাম প্রিয় জনগণকে উস্কানি দেয়ার এই ঘৃণ্য প্রচেষ্টাকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করতে হবে। এর নেপথ্যে ইসলাম ও দেশ বিরোধী গভীর আন্তর্জাতিক চক্রান্তের আভাস পাওয়া যাচ্ছে।
কথিত গণ কমিশন এর এই দুঃসাহসিক স্পর্ধা জাতি ক্ষমা করবে না। দুর্নীতি অর্থ পাচার রাষ্ট্রের সম্পদের লুটপাট ও মানবাধিকার এর চরম লঙ্ঘন ও রাজনৈতিক নৈরাজ্য থেকে মানুষের দৃষ্টি অনত্র সরানোর এই অপপ্রয়াস সফল হবে না মর্মেও নেতৃদ্বয় হুশিয়ারি উচ্চারণ করেন। বিবৃতিতে নেতৃদ্বয় দেশের শীর্ষ আলেমদের মানহানি করার বিরুদ্ধে আইনানুগ ভাবে তাদের বিচারের আওতায় আনারও জোর দাবি জানন।



 

Show all comments
  • kamrul Khan ২৩ মে, ২০২২, ৩:৪০ এএম says : 0
    মামলা ছারা বিচারের মুখামুখি করবেন কিভাবে? একটা মানহানির মামলা করতেও সাহস পাইলেন না। আবার বড় বড় বুলি ছুরেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুফতী সৈয়দ ফয়জুল করীম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ