Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জীবন দুর্বিষহ করে তুলবে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১০:২৮ পিএম

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জীবন দুর্বিষহ করে তুলবে।’ এমনিতেই নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষ খুব অসহায় জীবন যাপন করছে। এরমধ্যে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনজীবনকে আরো বিভীষিকাময় করে তুলবে। বিদ্যুৎ গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব থেকে সরকারকে ফিরে আসাতে হবে। বিদ্যুৎ গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবে গভীর উদ্বেগ প্রকাশ করে আজ রোববার বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ এসব কথা বলেছেন।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ ঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রস্তাবের বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন কর্তৃক বিদ্যুতের মূল্যবৃদ্ধির তৎপরতায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছেন। তিনি বলেন, পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধি অনিবার্যভাবে বিদ্যুতের খুচরা দাম বাড়ানোর যুক্তি তৈরি করবে। তা বহুগুণে সকল পণ্যের দাম বাড়াবে। বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জীবন দুর্বিষহ করে তুলবে। এমনিতেই নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষ খুব অসহায় জীবন যাপন করছে। এরমধ্যে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনজীবনকে আরো বিভীষিকাময় করে তুলবে। মূল্যবৃদ্ধির প্রস্তাব থেকে ফিরে আসার আহ্বান জানান তিনি।

আজ রোববার বিকেলে রাজধানীর বংশালস্থ একটি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের বংশাল থানা শাখার যৌথ দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। থানা সভাপতি আব্দুল্লাহ মুরাদের সভাপতিত্বে এবং সেক্রেটারী মু. শাহ আলমের পরিচালনায় অনুষ্ঠিত দায়িত্বশীল সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জয়েণ্ট সেক্রেটারী মুহাম্মদ সোহেল, হাজী জহিরুল ইসলাম, মু. জহিরুল ইসলাম সবুজ, মুফতি জহিরুল ইসলাম, যুবনেতা মুফতি ইউসুফ নূর, মোহাম্মদ ইউসুফ, শ্রমিকনেতা সাহাবুদ্দিন সর্দার, মুফতি আসাদুজ্জামান।

ইসলামী ঐক্যজোট ঃ ইসলামিক ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি সভাপতি মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট ও সংগঠনের মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল করিম খান আজ রোববার একযুক্ত বিবৃতিতে বলেন, গ্যাস বিদ্যুতের মূল্যবৃদ্ধি প্রস্তাব আত্মঘাতী এবং গণবিরোধী। বিদ্যুতের মূল্যবৃদ্ধি কার্যকর হলে দেশের শিল্প কারখানার উৎপাদনের ওপর মারাত্মক ভাবে প্রভাব পড়বে। নেতৃদ্বয় বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে জনজীবন দুর্বিষহ হয়ে উঠবে। এতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ সকল পণ্যের ওপর বিরূপ প্রভাব পড়বে। তারা অবিলম্বে জনগণের স্বার্থ বিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ