Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আক্রান্ত আরো ২৯ জন

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১২:০২ এএম

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যাদের ২৬ জনই ঢাকা জেলার বাসিন্দা। গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর আসেনি। এর আগের দিন শনিবার একজনের মৃত্যু হয়েছিল করোনাভাইরাসে। তার আগে টানা ৩০ দিন কোভিডে মৃত্যুহীন ছিল বাংলাদেশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রোববার সকাল ৮টা পর্যন্ত এক দিনে ৩ হাজার ৭৩৬ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের দিন ১৬ জন রোগী শনাক্তের তথ্য দিয়েছিল অধিদপ্তর। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭৮ শতাংশ। একদিন আগে যা ছিল শূন্য দশমিক ৪১ শতাংশ। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ২৩৩ জন। মৃত্যুর মোট সংখ্যা ২৯ হাজার ১২৮ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২১৭ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ৯৬৪ জন সেরে উঠলেন। এই হিসাবে দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ২৩ হাজার ১৪১ জন। অর্থাৎ তারা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এখনও সুস্থ হননি।

গত এক দিনে শনাক্ত ২৯ জন নতুন রোগীর মধ্যে ২৬ জন ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। এছাড়া চট্টগ্রামের ১ জন, পাবনার ১ জন ও ভোলার ১ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। মহামারীর মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৮৭ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ