Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

পূর্বাচল দেখে মুগ্ধ আইসিসি প্রেসিডেন্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১২:০০ এএম

দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সভাপতি গ্রেগ বার্কলে। গতকাল দুপুর একটায় ঢাকায় পৌঁছে বার্কলেকে বহনকারী বিমানটি। আইসিসি সভাপতির আচমকা সফরকে কেবলই সৌজন্যমূলক বলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘কোনো কারণ নাই (এই সফরের)। একদিনের জন্য আসবেন, থাকবেন, এখানে চাওয়া-পাওয়ার কিছু নেই। এটা সৌজন্যমূলক সফর।’
তবে এই ‘সৌজন্য’ সফরকেই প্রাণবন্ত করেছেন বার্কলে। হোটেলে একটু বিশ্রাম নিয়েই ছুটে গেছেন পূর্বাচলে নির্মিতব্য শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের সাইট দেখতে। এসময় তাকে আন্তর্জাতিকমানের ক্রীড়া কমপ্লেক্সটির গ্রাউন্ডসহ স্টেডিয়ামের নকশা দেখান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কমপ্লেক্সটির সুযোগ-সুবিধাসহ নির্মান শৈলী দেখে মুদ্ধতা প্রকাশ করেন আইসিসি প্রধান।
বাংলাদেশ সফরে আজ আরেকটি ব্যস্ত দিন কাটবে বার্কলের। সকালে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বসে বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টের প্রথম সেশনের খেলা দেখবেন তিনি। পরে সেখান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাত করবেন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ অধিপতি। সফরকালে বার্কলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গিয়ে সেখানকের সুযোগ-সুবিধা ঘুরে দেখবেন। এদিন সন্ধ্যায় বার্কলের সৌজন্যে একটি নৈশভোজের আয়োজন করেছে (বিসিবি)। আগামীকাল সকালেই ভারতের উদ্দেশে বাংলাদেশ ছাড়বেন ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার সর্বোচ্চ এই কর্মকর্তা।
২০২০ সালে আইসিসির সভাপতি পদ থেকে ভারতের শশাঙ্ক মনোহর দায়িত্ব ছাড়ার পর কিছুদিন অন্তঃবর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছিলেন সিঙ্গাপুর ক্রিকেট বোর্ডের প্রধান ইমরান খাজা। এরপরই আইসিসির সভাপতি পদে নির্বাচিত হন নিউজিল্যান্ডের বার্কলে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিসি


আরও
আরও পড়ুন