Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

খালেদা জিয়াকে কটুক্তির প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কটূক্তি ও হত্যার হুমকি এবং ছাত্রদল নেতাদের উপর পুলিশি হামলা ও নির্যাতনের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল রোববার মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এসে প্রতিবাদ সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দায়িত্বপ্রাপ্ত আহŸায়ক আক্তার হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, সিনিয়র যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়া। এছাড়া কেন্দ্রীয় সংসদের সাবেক নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-আহŸায়ক আসরাফুল ইসলাম খান অনিক, সাফি ইসলাম, এজাজুল কবির রুয়েলসহ আহŸায়ক কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন হলের সভাপতি-সাধারণ সম্পাদক সহ হলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, তেজগাঁও কলেজ, বাঙলা কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, ইডেন কলেজ, বদরুন্নেসা মহিলা কলেজসহ বিভিন্ন ইউনিটের সহস্রাধিক নেতাকর্মী এতে অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে সাইফ মাহমুদ জুয়েল বলেন, শেখ হাসিনা, আমাদের হৃদয়ে আঘাত করেছে, আমাদের আদর্শিক মা›কে নিয়ে কটুক্তি করেছে; তাই আমরা উত্তপ্ত। কত রক্ত চাই? ছাত্রদল রক্ত দিতে প্রস্তুত রয়েছে। তুমি ঘোষণা করে দাও ছাত্রদলের কত রক্ত চাই তোমার? কিন্তু আমাদের আবেগ, আদর্শিক মা বেগম জিয়াকে নিয়ে কটূক্তি করার চেষ্টা করো না।

সরকার প্রধানকে উদ্দেশ্য করে জুয়েল বলেন, ১/১১’তে বেগম খালেদা জিয়ার কারণে শেখ হাসিনা দেশে আসতে পেরেছে। সেই বেগম জিয়াকে নিয়ে কটূক্তি করতে তোমার বাধে না! তুমি বিবেক বিবর্জিত একজন মানুষ। শেখ হাসিনা যদি সৎ সাহস থাকে তাহলে বিএনপির দরকার নেই, ছাত্রদলকে পারলে রাজনৈতিকভাবে মোকাবেলা করো। কিন্তু তিনি তা পারবেন না। কারণ তার আচরণ কাপুরুষোচিত আচরণ। প্রশাসনের শক্তিকে অপব্যবহার করে আওয়ামী লীগের কাজে লাগাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ