Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

দুই পরিবর্তন নিয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১০:০৩ এএম

চট্টগ্রাম টেস্টে ড্রয়ের পর মিরপুর টেস্ট জিততে চায় বাংলাদেশ। সোমবার মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টে মুখোমুখি বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ।

বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক টস জিতে শ্রীলঙ্কাকে ফিল্ডিংয়ে পাঠায় ।

মিরপুর টেস্টে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম টেস্টে পাওয়া চোটে ছিটকে গেছেন দুই বোলার। পেসার শরিফুল ইসলাম আর অফ স্পিনার নাঈম হাসান। শরিফুলের জায়গা নিয়েছেন এবাদত হোসেন আর নাঈমের জায়গায় খেলবেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২০১৯ সালের পর আবার টেস্ট জার্সিতে মূল একাদশে মোসাদ্দেক।

চট্টগ্রাম টেস্টের একাদশ থেকে দুইটি পরিবর্তন দিয়ে ঢাকা টেস্টের একাদশ সাজিয়েছেন শ্রীলঙ্কা। বাঁহাতি স্পিনার লাসিথ এম্বুলডেনিয়ার পরিবর্তে ঢাকা টেস্টের একাদশে সুযোগ পেয়েছেন আরেক বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াভিক্রমা। চট্টগ্রামে বল হাতে সুবিধা করতে পারেননি এম্বুলডেনিয়া, ৪৭ ওভার হাত ঘুরিয়ে নেন মোটে ১ উইকেট।

এছাড়াও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে মাথায় বলের আঘাত পেয়ে উঠে যাওয়া বিশ্ব ফার্নান্দোকে ঢাকা টেস্টের একাদশে রাখেনি সফরকারীরা। তার পরিবর্তে কনকাশন বদলি হয়ে মাঠে নামা কাসুন রাজিথাকে সুযোগ দেওয়া হয়েছে। এই পেসার বদলি হিসেবে নেমেই নেন ৪ উইকেট।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসরাম, মোসাদ্দেক হোসেন, সৈয়দ খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিথা ফার্নান্দো এবং কাসুন রাজিথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন