Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ইনস্টাগ্রাম লাইভে নিষিদ্ধ হলেন ম্যাডোনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১০:২৫ এএম

হলিউড সুপারস্টার গায়িকা ম্যাডোনা। সাহসী আচরণের জন্য বরাবরই সমালোচনার মুখে পড়তে হয় এই পপ গায়িকাকে। এবার তাকে ইনস্টাগ্রাম লাইভে নিষিদ্ধ করা হয়েছে। তাকে বলা হয়েছে তিনি ইনস্টাগ্রামের কমিউনিটি গাউডলাইন লঙ্ঘন করেছেন। মূলত নগ্নতা ছড়ানোর অভিযোগে শাস্তিস্বরূপ এই নিষেধাজ্ঞা দিয়েছেন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

ইনস্টাগ্রাম পপ মেগাস্টারকে একটি সতর্কতা জারি করেছে যে এই প্ল্যাটফর্মে অন্যদের ‘সম্মান’ করতে হবে এবং তাকে সবসময় আইন মেনে চলতে হবে। সেখানে আরও লেখা ছিল: ‘ইনস্টাগ্রামে সবাইকে সম্মান করুন, লোকদের স্প্যাম করবেন না বা নগ্নতা পোস্ট করবেন না।’

যুক্তরাজ্যের সংবাদপত্র ডেইলি মেইল সূত্রে জানা গেছে, গত শুক্রবার ইনস্টাগ্রামে লাইভে এসেছিলেন ম্যাডোনা। লাইভে যাওয়ার সঙ্গে সঙ্গে ম্যাডোনা টের পান যে তাকে ব্লক করে দেওয়া হয়েছে। তাকে বলা হয় যে তিনি ইনস্টাগ্রাম ব্যবহারের নীতিমালা লঙ্ঘন করছেন। পরে তাকে নগ্নতা বিষয়ক কোনো পোস্ট না দিতে বলা হয়।

পুরো ঘটনার একটি ভিডিও পরে শেয়ার করেন ম্যাডোনা, তাতে তিনি ক্ষোভ উগরে দেন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, “আমি পুরোপুরি নির্বাক। এটা হাস্যকর। তারা (ইনস্টাগ্রাম) কেন এটা করল, সেটা আমাকে জানালোও না পর্যন্ত। মনে হচ্ছে, কম্পিউটারের মধ্যে এক আমলাতান্ত্রিকতার মধ্যে পড়েছি।”

পরে এ নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন ম্যাডোনা। সেখানে তিনি বলেন—‘আমি জীবনে কোনোদিন এত কাপড় পরিনি, এখন যা পরে আছি। এরা কী বলতে চাইছে? আশ্চর্য!’

এদিকে শুক্রবার লাইভ ভিডিও বন্ধ করে দেওয়ার পর ম্যাডোনাকে ইনস্টাগ্রামে দেখা যাচ্ছে না। তবে এই শিল্পী কি নিজেই সরে গেছেন কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ