Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ভারত-সহ ১৬ দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করল সউদী আরব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১:১৯ পিএম

গত কয়েক দিন ধরে ভারতে ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। এই পরিস্থিতিতে সে দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করল সউদী আরব। শুধু ভারতই নয়, মোট ১৬টি দেশে যাতায়াতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে তারা।

ভারত ছাড়া লেবানন, সিরিয়া, তুরস্ক, ইরান, আফগানিস্তান, ইয়েমেন, সোমালিয়া, ইথিওপিয়া, কঙ্গো প্রজাতন্ত্র, লিবিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, আর্মেনিয়া, বেলারুশ এবং ভেনেজুয়েলায় আপাতত যাতায়াত বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সউদী আরব।

সউদী আরবের স্বাস্থ্য মন্ত্রক একটি বিবৃতিতে জানিয়েছে, এখনও পর্যন্ত নতুন করে সংক্রমণ সে ভাবে ছড়ায়নি। কিন্তু বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির দিকে নজর রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে সউদী আরবে এখনও মাঙ্কি পক্সে আক্রান্ত কারও খোঁজ মেলেনি বলে জানিয়েছে সেখানকার প্রশাসন। দক্ষিণ আফ্রিকা থেকে ছড়িয়ে পড়া মাঙ্কি পক্সে আক্রান্ত হচ্ছেন ইউরোপ এবং আমেরিকার বাসিন্দারা।

এই অবস্থায় সমস্ত দেশকে সতর্কবার্তা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাদের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত মোট ১২টি দেশে ৯২ জন মাঙ্কি পক্সে আক্রান্ত হয়েছেন। তবে এতে মৃত্যুর কোনও খবর পাওয়া যায়নি। সূত্র: ডেইলি সাবাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ