Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ সড়ক অবরোধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ২:১৫ পিএম

বকেয়া বেতনের দাবিতে নগরীর বায়েজিদ বোস্তামি সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন একটি পোশাক কারখানার কয়েক’শ শ্রমিক। এর ফলে নগরীর বড় অংশে তীব্র যানজটের ‍সৃষ্টি হয়েছে। এমনকি ফ্লাইওভারেও গাড়ি আটকে পড়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর খুলশী থানার পূর্ব নাসিরাবাদ এলাকার আনোয়ারা গার্মেন্টের শ্রমিকরা রাস্তায় নেমে আসেন। তারা পরমাণু শক্তি কমিশন কেন্দ্রের সামনে বায়েজিদ বোস্তামি সড়কে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেন। খবর পেয়ে খুলশী ও বায়েজিদ বোস্তামি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরানোর চেষ্টা করছে। আনোয়ারা গার্মেন্টসের শ্রমিকরা অভিযোগ করেছেন, গত দুই মাস তারা বেতন পাননি। বারবার মালিকের কাছে ধর্ণা দিয়েও বেতন আদায় করতে না পেরে তারা সড়কে এসে বিক্ষোভ করছেন।

শ্রমিকদের অবস্থানের কারণে বায়েজিদ বোস্তামি সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে নগরীর মুরাদপুর, ষোলশহর দুই নম্বর গেইট, জিইসি, বায়েজিদসহ আশপাশের এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। লালখানবাজার থেকে মুরাদপুর পর্যন্ত ফ্লাইওভারে এবং সংযুক্ত ঢালু শাখায়ও (র‌্যাম্প) যানবাহন আটকা পড়েছে।

 



 

Show all comments
  • jack ali ২৩ মে, ২০২২, ২:২৯ পিএম says : 0
    আজকে আমাদের দেশে আল্লাহর আইন নিয়ে চললে কোন লোক রাস্তায় নেমে প্রতিবাদ করত না কেননা ইসলাম মানুষকে খাদ্য বস্ত্র বাসস্থান চিকিৎসা শিক্ষা সহমৌলিক জিনিস লাগে মানুষের বেঁচে থাকার জন্য সবকিছু ইসলাম দিয়ে দেয় আজকে আমাদের দেশ চলে কাফেরের আইন দিয়ে তারা ইচ্ছামত আইন প্রণয়ন করে মানুষকে জঘন্য ভাবে অত্যাচার করছে হত্যা খুন গুম আমাদের ট্যাক্সের লক্ষ হাজার কোটি টাকা বিদেশে পাচার গুন্ডামি চাঁদাবাজি ইভটিজিং যত ধরনের হারামে কাছে আমাদের দেশে হচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ