Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সউদী প্রিন্স আল-ওয়ালিদের কিংডম হোল্ডিংয়ের ১৭ ভাগ বিক্রি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ২:৩৫ পিএম

সউদী প্রিন্স আল-ওয়ালিদ বিন তালাল গতকাল রোববার তাঁর কোম্পানি কিংডম হোল্ডিংসের (কেএইচসি) শেয়ারের মূলধনের প্রায় ১৭ শতাংশ বিক্রি করার ঘোষণা দিয়েছেন। সংবাদমাধ্যম সউদী গেজেট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সউদী গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে, কিংডম হোল্ডিং কোম্পানির ৬২ কোটি ৫০ লাখ শেয়ার (মূলধনের ১৬ দশমিক ৮৭ শতাংশ) বিক্রির জন্য পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের (পিআইএফ) সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছেন সউদী প্রিন্স আলওয়ালিদ বিন তালাল। প্রতিটি শেয়ার ৯ দশমিক ০৯ সউদী রিয়ালে বিক্রির জন্য ব্যক্তিগত বিক্রয় ও ক্রয় লেনদেনের মাধ্যমে চুক্তিটি করা হয়েছে।
কিংডম হোল্ডিং এক বিবৃতিতে জানিয়েছে, কোম্পানির অবশিষ্ট ৭৮ দশমিক ১৩ শতাংশ মূলধন প্রিন্স আলওয়ালিদের মালিকানাধীন থাকবে। কোম্পানিটি তিনি ৪২ বছর আগে প্রতিষ্ঠা করেছিলেন।
এদিকে আরব নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, কিংডম হোল্ডিংয়ের শেয়ার বিক্রির ঘোষণার পর রোববার দিনের শুরুতেই এর শেয়ারের দাম ৮ দশমিক ৮ শতাংশ বেড়ে গেছে। রোববার সকাল ১১টায় শেয়ারের দাম বেড়ে দাঁড়ায় ৯ দশমিক ৮৯ সউদী রিয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন