Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

লন্ডনে শরিফ আর জেমিমার বাড়ির বাইরে বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ২:৪০ পিএম

পাকিস্তানের রাজনীতি এখন লন্ডনেও জমজমাট হয়ে দেখা দিয়েছে। ইমরান খানকে সরিয়ে ক্ষমতায় আসা পিএমএল-এন রিচমন্ডে জেমিমা গোল্ডস্মিথের বাড়ির বাইরে বিক্ষোভ করছে। আর সাবেক স্ত্রীর বাড়ির বাইরে এই বিক্ষোভের পাল্টা দিতে লন্ডনে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছেলেদের ফ্ল্যাট পার্ক লেনে বিক্ষোভ করেছে ইমরান খানের দল পিটিআইয়ের সদস্যরা।

পিটিআই ইউকে জানিয়েছে, তারা 'আমদানি করা সরকার' এবং 'আগাম নির্বাচনের' দাবিতে বিক্ষোভ আয়োজন করেছে। আর পিএমএল-এন জানিয়েছে, তারা শরিফ পরিবারের সদস্যদের বাসভবনের বাইরে পিটিআইয়ের রুটি সমাবেশের প্রতিশোধ নিয়ে বিক্ষোভ করেছে।

রোববার স্থানীয় অধিবাসীদের জন্য গোল্ডস্মিথের পরিবার একটি গার্ডেন পার্টির আয়োজন করার সময় পিএমএল-এন রিচমন্ড বিক্ষোভ করে। পার্টি আসা লোকজন বিক্ষোভকারীদের লাউড মিউজিক ও ভাংরা নৃত্য দেখে বিমোহিত ও বিস্মিত হয়ে যায়। বিক্ষোভকারীরা তাদের সাথে লাউড মিউজিকে যোগ দিতে বললে তিন অতিথি তাদের সাথে ঝগড়া করে। দুই ঘণ্টার বিক্ষোভের পুরো সময়ে ব্যাপকসংখ্যক পুলিশ উপস্থিত ছিল।

আর পিটিআইয়ের বিক্ষোভ শুরু হয়েছিল হাইড পার্কে সেখান থেকে হাঁটা পথে পাঁচ মিনিটের পথ অ্যানফিল্ড ফ্ল্যাটে যায় তারা। এখানেও বিক্ষোভ হয় প্রায় দুই ঘণ্টা। তারপর পুলিশ তাদের চলে যেতে বলে।



উভয় পক্ষের বিক্ষোভকারীরাই রূঢ় স্লোগান দেয়, একে অপরের প্রতি 'জঙ্গিবাদ আনা ও রাজনীতিতে নির্যাতনমূলক সংস্কৃতি' বয়ে আনার নিন্দা করে। উভয় পক্ষই তাদের দাবি না মেটা পর্যন্ত বিক্ষোভ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে। পিটিআই বলেছে, জোট সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে। আর পিএমএল-এন বলেছে, অ্যানফিল্ড ফ্ল্যাটের বাইরে বিক্ষোভ করা হলে তারা জেমিমা গোল্ডস্মিথের বাড়ির বাইরে বিক্ষোভ অব্যাহত রাখবে।

ইমরানের সাবেক স্ত্রী জেমিমা তার মা অ্যানাবেল গোল্ডস্মিথের বাইরে বিক্ষোভ করায় উদ্বেগ প্রকাশ করেছিলেন। তিনি বলেন, পাকিস্তানের রাজনীতির সাথে তার করার কিছু নেই। সূত্র : জিও নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ