Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

৩১ মে হজ ফ্লাইট চালু করতে প্রস্তুত বিমান: প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৩:২৯ পিএম

বিমান প্রতিমন্ত্রী এম মাহবুব আলী বলেছেন, আগামী ৩১ মে হজ ফ্লাইট চালু করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রস্তুত রয়েছে। সোমবার (২৩ মে) দুপুরে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মাহবুব আলী।

তিনি বলেন, সামনে হজ ফ্লাইট। এ জন্য সিভিল এভিয়েশন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রস্তুতি রয়েছে। কিন্তু হজে যারা যাবেন তাদের বাড়ি ভাড়া এবং মোয়াল্লেম নির্ধারণসহ আনুষঙ্গিক কাজগুলো এখনো শেষ করতে পারেনি সউদী কর্তৃপক্ষ। তবে আমাদের বিশ্বাস নির্দিষ্ট সময়ে কাজ শেষ করবে সউদী আরব।
মাহবুব আলী বলেন, নির্ধারিত সময়ে হজ ফ্লাইট চালু নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। তারাও প্রায় সব প্রস্তুতি নিয়েছেন। আমরা আনুষ্ঠানিকভাবে ৩১ মে হজ ফ্লাইট শুরু করবো।
বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ে দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিমানবন্দরে যার যা দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। যারা ডিউটি করে তারা নির্দিষ্ট সময়ের আধ ঘণ্টা আগে এয়ারপোর্টে ঢুকতে হবে। ডিউটি শেষে পরে বের হতে হবে। যাতে আমরা যাত্রী সেবা নিশ্চিত করতে পারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন