Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুক্ত মারিউপোল থেকে ভারী অস্ত্র প্রত্যাহার শুরু করেছে ডিপিআর সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৬:৫২ পিএম

পিপলস মিলিশিয়াস অফ দ্য ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) ইউক্রেনীয় সশস্ত্র ইউনিটগুলো থেকে মুক্ত হওয়া মারিউপোল থেকে ট্যাঙ্ক সহ ভারী অস্ত্র প্রত্যাহার করতে শুরু করেছে, ট্যাঙ্কের একজন ক্রুম্যান রোববার বার্তা সংস্থা তাসকে জানিয়েছেন।

‘আমরা অন্য জায়গায় অস্ত্র পুনঃস্থাপন করছি। আজভ (ব্যাটালিয়ন) জাতীয়তাবাদীরা পরাস্ত হয়েছে,’ তিনি বলেন। মারিউপোলের জন্য যুদ্ধ শুরু হয় ২৫ ফেব্রুয়ারি। এখন, শহরটি রাশিয়ান এবং ডিপিআর বাহিনীর দ্বারা নিয়ন্ত্রিত। এরই মধ্যে সংস্কারের কাজ শুরু হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ শুক্রবার বলেছেন যে প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে অপারেশন শেষ করার এবং ইউক্রেনীয় জঙ্গিদের হাত থেকে আজভস্টাল কারখানা ও পুরো শহরকে মুক্ত করার বিষয়ে রিপোর্ট করেছেন।

১৬ মে থেকে, মোট ২,৪৩৯জন আজভ জাতীয়তাবাদী এবং ইউক্রেনীয় সৈন্য, যারা ২১ এপ্রিল থেকে প্ল্যান্টের ভূখণ্ডে অবরুদ্ধ ছিল, আত্মসমর্পণ করেছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন