Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

পি কে হালদারকে ফিরিয়ে আনতে দুদককে সহযোগিতা করা হচ্ছে - আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৮:০৫ পিএম | আপডেট : ৮:৩৯ পিএম, ২৩ মে, ২০২২

সাড়ে তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ নিয়ে বিদেশে পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পি কে হালদারকে ফিরিয়ে আনতে দুদকে সহযোগিতার অংশ হিসেবে ভারতীয় ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোতে (এনসিবি) যোগাযোগ করা হচ্ছে বলে জানিয়েছে আইজিপি ড. বেনজির আহমেদ। গতকাল সোমবার রাজধানীর মোহাম্মদপুরে আল মানার হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ কনস্টেবল জনিকে দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, প্রতিবছর শত শত সহকার্মী ঝুঁকিপূর্ণ কাজ করতে গিয়ে আমরা হারাই। তবে প্রতিটি ঘটনা থেকে আমরা শিখি ও সতর্ক হই। আল্লাহর অশেষ রহমতে আহত কনস্টেবল জনি ভালো আছেন। এ হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসকরা প্রায় নয় ঘণ্টা ধরে বিচ্ছিন্ন কবজিকে অপারেশনের পর জোড়া লাগান। বাংলাদেশের যে সমস্ত চিকিৎসক এ অপারেশন করেছেন তাদের কাছে পুলিশ কৃতজ্ঞ। আমাদের দেশের চিকিৎসা বিজ্ঞান অনেক এগিয়েছে এটিই তার প্রমাণ। আহত কনস্টেবলের জন্য আমরা দোয়া চাই। আর এ কাজটি যে আসামি করেছিল তাকেও গ্রেফতার করা হয়েছে।
পুলিশ কোনো জনগোষ্ঠী কিংবা কারও টার্গেট কিনা এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, আমরা বিষয়টি এভাবে দেখি না। পুলিশ অপরাধী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কাজ করে। আর যারা অপরাধী তারা ভয়ানক ও বিপদজনক। তাই তাদের আইনের আওতায় আনতে গেলে এ ধরনের ঘটনা ঘটতেই পারে। তবুও আমরা সর্বোচ্চ সতর্কতা মেনেই অভিযানগুলো পরিচালনা করি এবং দেশের জন্য ও দেশের মানুষের জন্য কাজ করি। যাকে তাকে পুলিশি প্রটোকল দেয়ার বিষয়ে পুলিশের কোনো গাফিলতি রয়েছে কিনা জানতে চাইলে বেনজীর আহমেদ বলেন, পুলিশের কোনো গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে।
বেনজির আহমেদ আরো বলেন, মূলত এটি তার (পি কে হালদার) বিরুদ্ধে দুদকের মামলা। আমরা দুদককে সহযোগিতা করছি। ইতোমধ্যে এনসিবি’র মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এছাড়া সে দেশ থেকে পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এনসিবি’র মাধ্যমে গ্রেফতারের চেষ্টা করেছিলাম। আর এখন আমাদের সঙ্গে ভারতের এনসিবির সঙ্গে যোগাযোগ আছে। উল্লেখ্য, গত ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গ থেকে পি কে হালদারকে গ্রেফতার করেছে দেশটি অর্থনৈতিক গোয়েন্দা বাহিনী ইডি। নাম বদলে দেশটিতে অবস্থান করছিল সে। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও দুদকের অনুরোধে ভারতের অর্থ সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী পি কে হালদার ও তার সহযোগীদের গ্রেফতার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি

৪ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ