Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মশার লার্ভা পাওয়ায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করলো ডিএনসিসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৮:৩৩ পিএম | আপডেট : ৮:৩৮ পিএম, ২৩ মে, ২০২২

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে দশ দিনের বিশেষ অভিযানের ষষ্ঠ দিনে বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় মোট ১০টি মামলায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সোমবার (২৩ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ডিএনসিসির অঞ্চল-১ ও ৭ এর আওতাধীন উত্তরা এলাকায় ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন। অভিযান পরিচালনাকালে বাসা-বাড়ি ও নির্মানাধীন ভবনে ফাঁকা প্লট, ড্রেন ঝোপঝাড়ে কিউলেক্স মশক বিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিস বিরোধী অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫টি মামলায় মোট ৩ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি। এছাড়া অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী মধ্যবাড্ডা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এডিসের লার্ভা পাওয়ায় ২টি মামলায় মোট ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অন্যদিকে অঞ্চল ৬ এর আওতাধীন উত্তরা ১২ নম্বর সেক্টর এলাকায় এডিস মশার বিস্তার রোধে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন বিশেষ অভিযান পরিচালনা করেন। একটি নার্সারিতে এডিস মশার লার্ভা পাওয়ায় মোট ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি। এছাড়াও অন্যান্য অঞ্চলগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করে এডিস মশা নির্মূলে সতর্ক করে দেওয়া হয় এবং এলাকাবাসীকে সচেতন করে অভিযান পরিচালনাকারী টিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু জ্বর

৩১ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ