Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

আলেমরা নন, গণকমিশনের লোকজনই দুর্নীতির সঙ্গে জড়িত : চরমোনাই পীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৮:৩৯ পিএম | আপডেট : ৯:০৬ পিএম, ২৩ মে, ২০২২

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, আলেমগণ নন, গণকমিশনের লোকজনই দুর্নীতির সঙ্গে জড়িত। আজ সব মিডিয়ায় আসছে তাদের দুর্নীতি ও অর্থপাচারের ভয়াবহ চিত্র।

আজ সোমবার (২৩ মে) রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় ছোট পাইটি খানকা ও মাদরাসা শায়খ যাকারিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। চরমোনাই পীর বলেন, দুর্নীতি ও অর্থপাচারের সঙ্গে কোনো আলেম জড়িত নন। যারা আলেম এবং কওমি মাদরাসার বিরুদ্ধে লেগেছে তারাই এসবের সঙ্গে জড়িত।

তিনি বলেন, আলেম সমাজসহ ইসলামপন্থিরা যেকোনো বিপদে-দুর্যোগে মাঠে আছেন। করোনায় মারা যাওয়াদের দাফন-কাফন করেছে আলেম সমাজই। সিলেটে ভয়াবহ বন্যায় মাঠে কাজ করছে আলেম সমাজ। তথাকথিত গণকমিশন ও ঘাতক দালাল নির্মুল কমিটির কাউকে তো এসব কাজে দেখা যায় না।

চরমোনাই পীর বলেন, দেশে ইসলাম আছে আলেমদের জন্যই। যতদিন আলেম সমাজ থাকবে, দ্বীনি মারকাজগুলো চালু থাকবে, ততদিন দুনিয়া থাকবে। কাজেই আলেমদের বিরুদ্ধে কাজ করতে যাদের অন্তরে ভয় হয় না, তারা ইসলাম ও মানবতার দুশমন। ওই মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক শায়েখ ড. মুস্তাক আহমদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই পীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ