Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেলবোর্ন মাতালেন ফোক সম্রাজ্ঞী মমতাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৯:০৮ পিএম

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মেলবোর্নে পা রাখলেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। উঠলেন মঞ্চে, ভাসালেন সুরের মোহনায়। তার গানে মুগ্ধ বাংলাদেশি প্রবাসীরা। বিক্যামের (বাংলাদেশ কমিউনিটি অ্যাডভান্সমেন্ট মেলবোর্ন) উদ্যোগে আয়োজিত এক ঈদ পুনর্মিলনীতে প্রধান আকর্ষণ হিসেবে হাজির হন গুণী শিল্পী মমতাজ।

এ আয়োজন বিকেল সাড়ে তিনটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত চলে। আয়োজনে লাইভ গানের সঙ্গে স্থানীয় নৃত্যশিল্পীদের নাচের সংযোজন করা হয়। নাচের আয়োজন সমন্বয় করেন নৃত্যভুবন নাচের স্কুলের কর্ণধার সায়েদা সায়রা। এতে আনন্দের মাত্রা আরও বেড়ে যায়। দর্শক সাড়িতে থাকা প্রবাসীরাও কোমর দোলানোর সুযোগ নেন।

আয়োজকদের অন্যতম সমন্বয়কারী মোশারফ হোসেন রেহান বলেন, মমতাজ বাংলা গানের ফেরিওয়ালা। তিনি গানের মাধ্যমে বাংলার চিরায়িত রূপ তুলে ধরতে পারেন, যা প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলার প্রতি আগ্রহী করতে সাহায্য করে। আমরা এ ধরনের আয়োজন অব্যাহত রাখব।

আয়োজনের শেষে মমতাজকে নিয়ে সবার আগ্রহ বাড়ে, শুরু হয় ফটো তোলার পর্ব। ফোক সম্রাজ্ঞীর সঙ্গে দলবদ্ধ হয়ে ছবি তোলেন অনেকে। মেলবোর্নের অনুষ্ঠান শেষ করে মমতাজ এখন সিডনিতে অবস্থান করছেন। সেখানে বৈশাখী মেলায় গাইবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন