Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

শিগগিরই বায়রার নির্বাচনী তফসিল ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৯:৩৯ পিএম

বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (বায়রা) এর কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন ২০২২ পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন বোর্ড এবং ৩ সদস্য বিশিষ্ট আপীল বোর্ড করেছে। গঠিত নির্বাচন বোর্ড শিগগিরই বায়রার নির্বাচনের তফসিল ঘোষণা করবে। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হচ্ছেন, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (অবা-১ শাখা)। বোর্ডের অন্যান্য সদস্যরা হচ্ছেন, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. আবুল কালাম আজাদ ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব তানিয়া ইসলাম । আপীর বোর্ডের সদস্যরা হচ্ছেন, চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জিন্নাত রেহানা, সদস্য বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব তানভীর আহমেদ ও নাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব নাহিদ আফরোজ।

বায়রার সচিব মো. মাকসুদুর রহমান আজ রাতে ইনকিলাবকে জানান, শিগগিরই নবগঠিত নির্বাচন বোর্ড বসে বায়রার নির্বাচনী তফসিল ঘোষণা করবেন। নির্বাচন বোর্ডই ভোটার তালিকা হালনাগাদ করবেন। বর্তমানে ৮শ’ ভোটার রয়েছে। এক প্রশ্নের জবাবে বায়রা সচিব বলেন, বায়রায় বর্তমানের ১৫ শতাধিক সদস্য রয়েছে। চূড়ান্ত ভোটার তালিকার আগে আরো অনেকেই ভোটার হবেন।

এদিকে, বায়রার দ্বি-বার্ষিক নির্বাচননে ঘিরে দু’টি প্যানেল নির্বাচনী মাঠে দৌঁড়-ঝাপ শুরু করেছে। বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট আজ বিকেল ৪টায় সোনারগাঁও হোটেলের বলরুমে বৈদেশিক কর্মসংস্থান সম্প্রসারণে করণীয় শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করেছে। বায়রার সাবেক সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ শফিকুল আলম ফিরোজ ও বায়রার সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপরন মতবিনিময় সভা সফল করার অনুরোধ জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ