Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ফুলবাড়ীতে ব্যবসায়ী হত্যায় ৩ জনের ফাঁসির আদেশ

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০১ এএম

দিনাজপুরের ফুলবাড়ীতে মুদি দোকানদারকে হত্যার পর লাশ গুমের মামলায় ৩ জনকে মৃত্যুদণ্ড ও ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রদান করেছে আদালত । গতকাল সোমবার বিকাল ৪ টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২-এর বিচারক মেহেদী হাসান মণ্ডল এ রায় দেন। রায় প্রদানের সময় সকল আসামীই উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলো-আতাউর ওরফে আতর আলী, রেজাউল করিম বাবু ও শরিফুল ইসলাম। যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলো গোলাম রব্বানী, একরামুল হক, জাহাঙ্গীর আলম, সাঈদ আলী ।
২০০৯ সালের ২১ আগষ্ট জেলার ফুলবাড়ী উপজেলার গড়পিংলাই গ্রামের শহিদুল ইসলামের ছেলে হুমায়ন কবীরকে স্থানীয় জয়গঞ্জ বাজার থেকে রাত ১০ টার দিকে বাড়ির যাওয়ার পথে এমআইবি ভাটার ভেতরে নিয়ে ইট দিয়ে মাথা থ্যাতলে হত্যার পর লাশ ইটের স্তুপে লুকিয়ে রাখে । পরে পুলিশ রক্তমাখা লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্টে ময়না তদন্ত প্রতিবেদন ও আসামিদের জবাববন্দীর ভিত্তিতে চার্জশিট আদালতে প্রদান করে । দীর্ঘ সময় উভয় পক্ষের আইনজীবীদের তর্ক যুক্তিতর্কের ভিত্তিতে এই রায় প্রদান করা হয় । এই হত্যা মামলায় ১৬ জন স্বাক্ষীর জবাববন্দীর গ্রহণ শেষে এই রায় প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ