Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ওসি প্রদীপের স্ত্রী চুমকি কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০১ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্ত ওসি ও মেজর (অব) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি কারনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসি আবদুল মজিদ শুনানি শেষে এ আদেশ দেন।
দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, শুরু থেকে পলাতক ছিলেন প্রদীপের স্ত্রী চুমকি। হঠাৎ করে আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন চুমকি। একই সঙ্গে জামিনের আবেদন করেন। দুদকের পক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে দেন। চুমকির জামিন আবেদনের শুনানির পর সাক্ষ্য গ্রহণ শুরু হয়। এটি শেষ হওয়ার পর চুমকিকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে ।
জানা যায়, ২০২০ সালের ২৩ আগস্ট দুদক চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারনের বিরুদ্ধে মামলা করেন। গত বছরের ২৬ জুলাই দুর্নীতির মাধ্যমে সম্পত্তি অর্জনের মামলায় প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে দুদক অভিযোগপত্র দেয়।
একই বছরের ১৫ ডিসেম্বর আদালতে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। বর্তমানে মামলাটির সাক্ষ্য গ্রহণ চলছে। গতকাল আদালতে সর্বশেষ সাক্ষী মামলার তদন্ত কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। ২৯ মে আসামি পক্ষ থেকে মো. রিয়াজ উদ্দিনকে জেরা করা হবে। এ নিয়ে মোট ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসি প্রদীপের স্ত্রী চুমকি কারাগারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ