Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ইভটিজিং এর প্রতিবাদ করায় প্রধান শিক্ষকের উপর হামলা, শিক্ষার্থীর পরীক্ষা বর্জন

নিকলী ( কিশোরগঞ্জ ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৯:৫৫ পিএম | আপডেট : ২:২৮ পিএম, ২৪ মে, ২০২২

কিশোরগঞ্জের নিকলী উপজেলার দামপাড়া কারার মাতাব উদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন ইভটিজিং এর প্রতিবাদ করায় তার উপর হামলা করা হয়। গতকাল বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা চলাকালে মেয়েদের হল রুমের ৭ম শ্রেণির এক ছাত্রী ছবি তোলাকে কেন্দ্রকরে এ ঘটনার সূত্রপাত হয়। দামপাড়া গ্রামের প্রাক্তন ছাত্র সাদ মামুদ প্রতিদিন পরীক্ষার হলের ভেতরে প্রবেশ করে ঐ ছাত্রীকে তার ফোন নাম্বার দিতে বলে এবং জানালার পাশে এসে নানা কুরুচিপূর্ণ কথা বলে।

বিষয়টি ছাত্রীরা মিলে প্রধান শিক্ষককে জানালে তিনি সাদকে পরীক্ষার হল ছেড়ে চলে যেতে বলেন । এ নিয়ে সাদ প্রধান শিক্ষকের উপ চড়াও হয়। আজ (২৩) মে সোমবার ফের তার দলবল নিয়ে দেশীয় অস্ত্র লোহার রড নিয়ে প্রধান শিক্ষকের রুমে প্রবেশ করে। পরীক্ষার হলে এ সংবাদ ছড়িয়ে পরলে প্রধান শিক্ষকে রক্ষা করতে সকল ছাত্ররা পরীক্ষা হল ত্যাগ করে সাদ মামুদের গ্রুপের উপর পালটা হামলার প্রস্তুতি নেয় ।

দামপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন, বিষয়টি জানতে পেরে স্কুলে ছুটে আসেন। অবস্থা ভয়াবহ হতে পারে তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু হাসান ও উপজেলা চেয়ারম্যান এ,এম রুহুল কুদ্দুস ভুঞা জনিকে মোবাইল ফোনে এ বিষয়টি অবহিত করেন এবং সাথে সাথে প্রশাসনের লোকজন এসে পরিবেশ শান্ত করেন ।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু হাসানের সাথে কথা হলে তিনি বলেন আমি দামপাড়া বিদ্যালয় থেকে ইভটিজিং এর একটি লিখিত অভিযোগ পেয়েছি । থানা পুলিশকে কঠোর ভাবে ব্যবস্থা নিতে বলেছি ।

নিকলী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মুনসুর আলী আরিফ বলেন, থানায় অভিযোগ পেয়েছি আইনগত ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার্থীদের সাথে কথা হলে তারা এ প্রতিনিধিকে জানায় সাদ মামুদকে গ্রেপ্তার করা না হলে আমার পরীক্ষায় অংশ নিবোনা এবং এর সুষ্টু বিচার না করা হলে বিদ্যালয়ে থালা ঝুলিয়ে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ