Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সকালে থাকলে তো হার্ট অ্যাটাকই করে ফেলতাম’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০৫ এএম

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রথম দিনের খেলা শেষে চালকের আসনেই রয়েছে বাংলাদেশ। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে স্বাগতিক দল প্রথম দিন শেষে লিটন দাস ও মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ৫ উইকেটে তুলেছে ২৭৭ রান। তবে শেষটা দারুণ হলেও দিনের শুরুটায় ২৪ রান তুলেতেই ৫ উইকেট খুইয়ে ফেলে বাংলাদেশ! মাঠে যখন বাংলাদেশ দলের এমন করুণ অবস্থা, ঠিক সেই সময় আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলেকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। ফলে স্টেডিয়ামে থেকে বাংলাদেশ দলের এমন ভয়াবহ বিপর্যয় তাকে দেখতে হয়নি। পরে দিনের খেলা শেষে আইসিসির চেয়ারম্যানকে নিয়েই সংবাদ সম্মেলনে এসে পাপন বলেন, ‘ওই সময় থাকলে হার্ট অ্যাটাক হয়ে যেতো (হাসি)। আল্লাহর রহমত আমি ছিলাম না। আমরা তখন প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলাম। প্রধানমন্ত্রী আমাকে জিজ্ঞেস করেছিলেন, ‘এই খেলার কী অবস্থা?’ আমি তখন বলেছি, ‘আপা, সাহস নাই দেখার। আমি মাঠে না যাওয়া পর্যন্ত খুলছি না।’
পাপন যোগ করেন, ‘তো মাঠে এসে এখানে ঢোকার সময় লিফটে উঠে দেখলাম এই অবস্থা। এটা তো বড় ধরনের একটা শক! তো যাই হোক, যেভাবে মুশফিক ও লিটন ব্যাট করছে এটি বিশেষ কৃতিত্বের দাবিদার। এটি অবিশ্বাস্য। আমি নিশ্চিত সবাই এ জুটিতে হাঁফ ছেড়ে বেঁচেছে। অমন চাপে ব্যাটিং করাটা সহজ ছিল না। ওরা অসাধারণ খেলেছে।’ এদিকে বিসিবির বিশ্বস্ত সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে বাংলাদেশ ক্রিকেটের নানা দিক নিয়ে আলোচনা করেন। তিনি প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করেছেন, বাংলাদেশের ক্রিকেট উন্নয়নে আইসিসি সব সময় পাশে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘সকালে থাকলে তো হার্ট অ্যাটাকই করে ফেলতাম’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ