Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মাগুরায় ছাত্রদল মিছিল করতে ব্যর্থ, জেলা ছাত্রদলের সভাপতিসহ ১০ জন আটক

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ১০:৫৭ পিএম

শহর ঘুরেও মিছিল করতে পারেনি জেলা ছাত্রদল। উল্টো দলীয় কার্যালয়ে ফিরে পুলিশের হাতে আটক হয়েছেন জেলা ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ নেতা। আটককৃতরা হলেন- জেলা ছাত্রদলের সভাপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক আবু তাহের সবুজ, সহ-সভাপতি সজিব হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ফারদিন হাসান সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক ফয়সাল রুমন, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মাহিবুর রহমান চঞ্চল, ছাত্রদলের দক্ষিণ মাগুরা ইউনিটের যুগ্ম আহ্বায়ক গাজী মোস্তাক, পৌর ছাত্রদলের যুগ্ম আবদুর রাজ্জাক সোহাগ, সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আহ্বায়ক হাবিবুর রহমান ও রাঘবদাইড় ইউনিয়ন ছাত্রদল নেতা শাকিল হোসেন।

পদ্মা সেতু ইস্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদে জেলা ছাত্রদল সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করার চেষ্টা করে। কিন্তু সারা শহরে পুলিশের টহল জোরদার করায় তারা বেলা ১১টার দিকে জেলা জজ আদালত এলাকায় জড়ো হন। সেখানেও পুলিশের উপস্থিতি দেখে শহরের ভায়নার মোড় গিয়েও মিছিল করতে ‘ব্যর্থ’ হন নেতাকর্মীরা।

দলীয় নেতাকর্মীরা জানান, পরিস্থিতি অনুকূলে না দেখে তারা দুপুর ১২টার দিকে সদর উপজেলা পরিষদের পাশে দলীয় কার্যালয়ে ফিরে আসেন। সেখানে আসামাত্রই জেলা ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

আটকের আগে মাগুরা জেলা ছাত্রদল সভাপতি আবদুর রহিম বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা বিক্ষোভ মিছিলের আয়োজন করি। মিছিল বের করার আগে জেলা প্রশাসকের কার্যালয়ে আবেদনও করেছি। কিন্তু সেখান থেকে কোনো সদুত্তর পাইনি। তারপরও শহরের বিভিন্ন এলাকায় ঘুরে মিছিল বের করতে পারিনি। যেখানেই জমায়েত হয়েছি সেখানেই পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীরা পরিবেশ অশান্ত করার চেষ্টা করে।

মাগুরা সদর থানার ওসি নাসির উদ্দিন জানান, মিছিল-সমাবেশ করতে গেলে প্রশাসনের অনুমতি নেওয়ার প্রয়োজন থাকলেও তারা সেটি করেনি। সমাবেশের চেষ্টা করায় তাদের আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ