Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্যে এগিয়ে আসুন

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১২:০৬ এএম

সিলেটের সুনামগঞ্জ, কুড়িগ্রাম ও সিরাজগঞ্জসহ বিভিন্ন জেলায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য দেশের বিত্তবান ও প্রবাসীদের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। গতকাল সোমবার এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।
বিবৃতিতে তিনি বলেন, ভারতের আসামে ভয়াবহ বন্যার কারণে বাংলাদেশে মারাত্মক প্রভাব পড়েছে। বানভাসি অনেক অসহায় পরিবার বাড়ি ঘর ছেড়ে উঁচু বাধ বা রেললাইনে আশ্রয় নিয়েছে। তারা বিশুদ্ধ খাবার পানি ও গৃহপালিত পশু খাদ্য সঙ্কটে মানবেতর জীবনযাপন করছে।
বন্যাকে একটি ভয়াবহ দুর্যোগ আখ্যায়িত করে তিনি আরও বলেন, এ দুর্যোগের ক্ষতি থেকে দেশের দূর্গত মানুষ ও সম্পদ রক্ষার দায়িত্ব সরকারের। কিন্তু প্রতি বছরই নামে মাত্র দুর্বল নদীরক্ষা বাধ নির্মাণ ও দায়িত্বশীলদের সীমাহীন দুর্নীতির কারণে অনেক জায়গায় বেড়িবাঁধ ভেঙে ফসলি জমিতে বন্যার পানি প্রবেশ করে লাখ লাখ মানুষের বাড়িঘর ও ফসল নষ্ট হয়। এসব দুর্যোগে জনগণের জীবনও সম্পদ রক্ষায় সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ বরাদ্দ থাকলেও স্থানীয় দুর্নীতিবাজদের কারণে প্রকৃত হকদারদের কাছে সরকারি ত্রাণ সামগ্রী পৌঁছাতে পারে না। সরকারের উচিত প্রকৃত ক্ষতিগ্রস্তদের চিহ্নিত করে তাদের কাছে ত্রাণ পৌঁছে দেয়ার ব্যবস্থা করা এবং দুর্নীতিবাজদেরকে কঠোর হস্তে দমন করা।
তিনি সরকার,বিরোধীদলসহ দলমত নির্বিশেষে সকল সামাজিক সংগঠন ও সামর্থবানদেরকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য উদাত্ত আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন