Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আবারও কমল টাকার মান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১১:৪০ এএম

খোলা বাজারে ডলারের দামে অস্থিরতার মধ্যেই আন্তঃব্যাংক মুদ্রাবাজারে ডলার বিনিময় হার আরও বাড়ালো বাংলাদেশ ব্যাংক। সোমবার আন্তঃব্যাংক লেনদেনে ডলারের বিনিময় আরও ৪০ পয়সা বাড়িয়ে ৮৭ টাকা ৯০ পয়সা নির্ধারণ করা হয়েছে।

রোববার পর্যন্ত প্রতি ডলার বিনিময় হার ছিল ৮৭ টাকা ৫০ পয়সায়। যা গত ১৬ মে নির্ধারিত হয়েছিল। তার আগের সপ্তাহে ৯ই মে ডলারের বিনিময় মূল্য ২৫ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা ৭০ পয়সা নির্ধারণ করা হয়। তার আগে এই বিনিময় হার ছিল ৮৬ টাকা ৪৫ পয়সা।

মানি এক্সচেঞ্জ থেকে সোমবার ডলার কিনতে হয়েছে ৯৮ দশমিক ২০ টাকায়। এর আগে গত ১৭ ও ১৮ই মে খোলা বাজারে ডলারের দাম ১০২-১০৪ টাকা পর্যন্ত উঠেছিল।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ডলারের দাম পুনঃনির্ধারণ করে ৮৭ টাকা ৯০ পয়সা করা হয়েছে। বিশ্ব বাজারে জ্বালানিসহ অন্যান্য দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দেশের আমদানির চাপ বেড়ে যাওয়ায় ডলারের ওপর চাপ সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন