Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাধারণ মানুষকে ঢাল হিসাবে ব্যবহার করছে ইউক্রেনীয় বাহিনী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ২:৫৭ পিএম

সোমবার রাশিয়ার ন্যাশনাল ডিফেন্স ম্যানেজমেন্ট সেন্টারের প্রধান মিখাইল মিজিনসেভ বলেছেন, ইউক্রেনের সশস্ত্র বাহিনী ভারী অস্ত্র, সাঁজোয়া যান এবং একাধিক লঞ্চ রকেট সিস্টেম স্থাপনের জন্য ওডেসার দুটি স্কুল ব্যবহার করছে।

‘জাতীয়তাবাদী ব্যাটালিয়ন এবং ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ইউনিটের জঙ্গিরা, মানব ঢাল হিসাবে বেসামরিক জনগণের আড়ালে লুকিয়ে আছে, শক্তিশালী ঘাঁটি স্থাপন এবং ভারী অস্ত্র মোতায়েন করার জন্য সামাজিক অবকাঠামো সুবিধা ব্যবহার চালিয়ে যাচ্ছে,’ তিনি বলেছিলেন।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী ওডেসা স্কুল নং ১৪ (৫৬এ, ক্রিমস্কায়া সেন্ট) এবং ৭১ নং (১৭এ, পাউস্তভস্কি সেন্ট) এর কাছাকাছি সাঁজোয়া যান, আর্টিলারি এবং এমএলআরএস স্থাপন করে ভবনগুলিতে গুলি চালানোর অবস্থান স্থাপন করেছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী শক্তিশালী ঘাঁটি স্থাপন করে এবং আর্টিলারি এবং এমএলআরএস স্থাপন করে এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করার অজুহাতে শিক্ষা প্রতিষ্ঠানের চত্বরে আশেপাশের বাড়ির বাসিন্দাদের রাখে। সূত্র: তাস।



 

Show all comments
  • MD.JALAL UDDIN ২৪ মে, ২০২২, ৯:৩৬ পিএম says : 0
    ইউক্রেনীয় জনগনকে মানবডাল ব্যবহার করা যুদ্ধাপরাধ অবশ্যই আন্তর্জাতিক সংস্থা তদন্ত করে ব্যবস্থা নিতে হবে।
    Total Reply(0) Reply
  • Khondaker Shahjahan ২৪ মে, ২০২২, ৬:৩৭ পিএম says : 0
    ইউক্রেন প্রেসিডেন্ট বহু বেসামরিক লোকের হাতে অস্ত্র তুলে দিয়েছেন। এরা কখনো প্রফেশনাল আর্মির সাথে যুদ্ধ করতে পারবেনা। এর ফলে বেসামরিক স্হাপনা ধ্বংস হবে নির্বিচারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ