Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

গণধিকৃত গণকমিশনের বিচার চাই -জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৩:১০ পিএম

সাম্প্রতিক সময়ে ১০০০ মাদরাসা এবং ১১৬ জন শীর্ষ আলেমদের বিরুদ্ধে দুদকে তদন্ত রিপোর্ট জমা দেয়া কথিত গণকমিশনের কার্যক্রমের নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বিবৃতি পাঠিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) এর চেয়ারম্যান ববি হাজ্জাজ। আজ মঙ্গলবার বিবৃতিতে ববি হাজ্জাজ বলেন, "সংবিধানের কোন অনুচ্ছেদের ক্ষমতা বলে কথিত গণকমিশন দেশের নাগরিকদের বিরুদ্ধে তদন্ত করলো? দেশকে অস্থিতিশীল করতে সবসময় কৌশলে ইসলাম এবং উলামায়ে কেরামকে টার্গেট করা হয়। অস্বীকার করার উপায় নেই, ঐতিহাসিকভাবেই কওমি মাদরাসা এবং ওয়াজ মাহফিল এদেশের ধর্মপ্রাণ মুসল্লিদের আবেগ এবং অনুভূতির স্থান। আমরা মনে করি, ওয়াজ মাহফিলে বিভ্রান্তিকর বক্তব্য প্রদান করা হয় কিনা সেটার তদন্ত করতে হলে শীর্ষ আলেমদের সমন্বয়ে নিরপেক্ষ কমিশন গঠন করা যেতে পারে। কিন্তু কোনপ্রকার এখতিয়ার এবং যোগ্যতা ছাড়া বিতর্কিত ব্যক্তিদের সমন্বয়ে গঠিত একটি কমিশন ঢালাওভাবে দেশের শীর্ষ আলেমদের অপমান এবং অপদস্ত করতে যে রিপোর্ট দুদকে জমা দিয়েছে সেটা ধর্মীয় উষ্কানির শামিল। অন্যদিকে এধরণের হীন কর্মকান্ডের প্রতিবাদ জানিয়ে টক-শোতে বক্তব্য রাখা একজন আলেমের বিরুদ্ধে মামলা করেছে আরেক বিতর্কিত সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চ। আমরা দেখতে চাই, দুদক অর্থপাচারকারী, অবৈধ মুজদকারী, মাদক চোরাকারবারি এবং অবৈধ কালো টাকার মালিকদের তালিকা করে ব্যবস্থা নিচ্ছে যাতে দেশে আর কোন পিকে হালদার বা আব্দুল হাই বাচ্চুদের জন্ম না হয়। আমরা গণধিকৃত গণকমিশনের দেশের প্রচলিত আইনে ধর্মীয় উষ্কানি দেবার অপরাধে বিচার চাই।



 

Show all comments
  • jack ali ২৪ মে, ২০২২, ৩:২৮ পিএম says : 0
    আমাদের দেশটাকে আবার স্বাধীন করতে হবে তাহলে মুরতাদ মুনাফিকরা ইসলামের বিরুদ্ধে কোন কথা বলতে পারবে না> আমরা শান্তিতে বসবাস করতে পারব.> দেশে কোনো দুর্নীতি হবেনা> সন্ত্রাস হবে না> ধর্ষণ হবেনা> গুম হবেনা> দেশের লক্ষ্য কোটি হাজার টাকা লুটপাট করে বিদেশে পাচার হবে না> মানুষের জীবনের নিরাপত্তা থাকবে> মানুষ মর্যাদার সাথে বসবাস করতে পারবে> মানুষের মৌলিক চাহিদা পূরণ করবে সরকার যেমন খাদ্য বস্ত্র বাসস্থান চিকিৎসা শিক্ষা>>>>মানুষের মধ্যে ভেদাভেদ থাকবে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ