Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাবাকে নিয়ে তথ্যচিত্র বানাচ্ছেন শাহনূর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৫:১৪ পিএম

চিত্রনায়িকা ও রাজনীতিবিদ সৈয়দা কামরুন নাহার শাহনূর। তার বাবা সৈয়দ মোজাফফর আলী ছিলেন একজন মুক্তিযোদ্ধা। আট নম্বর সেক্টরের অধীনে তিনি মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। এবার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করতে যাচ্ছেন শাহনূর। তিনি তার প্রযোজনা সংস্থা ‘মৌ মাল্টিমিডিয়া’ থেকে তার বাবাকে নিয়ে তথ্যচিত্র নির্মাণ করতে যাচ্ছেন।

এ প্রসঙ্গে শাহনূর বলেন, ‘গেল ৫ জানুয়ারি ছিল আমার আব্বুর মৃত্যুবার্ষিকী। মূলত সেইদিনই মুক্তিযোদ্ধা বাবাকে নিয়ে এমন একটি তথ্যচিত্র নির্মাণের পরিকল্পনা করি। আমিও ভেবে দেখলাম, যেহেতু আমি চলচ্চিত্রে অভিনয়ের সাথে সম্পৃক্ত এবং রাজনীতিতেও এখন সক্রিয়, তাই আমার অহংকার, আমার গর্ব আমার মুক্তিযোদ্ধা বাবাকে নিয়ে একটি তথ্যচিত্র আমিই নির্মাণ করে যেতে পারি। বাবার আদর্শকে সবার সামনে তুলে ধরার এই প্রয়াসটুকু আমি করে যেতে চাই আমার যত কষ্টই হোক। আমি আমাকে বাবার আদর্শেই গড়ে তোলার চেষ্টা করি প্রতিনিয়ত। আমার বিশ্বাস আমার স্বপ্ন পূরণ হবে, ইনশাআল্লাহ। বিষয়টি আম্মুর সঙ্গে শেয়ার করার পর আম্মুও ভীষণ খুশি হয়েছেন।’

তথ্যচিত্রে উঠে আসবে তাঁর বাবার সংক্ষিপ্ত জীবনকাহিনি, মুক্তিযুদ্ধের ট্রেনিংয়ের সময়ের তথ্য, পরিবারের অন্যদের বক্তব্যসহ এলাকার গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের মুখে তাঁর বাবা সম্পর্কে বয়ান। নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজারও কিছু কথা থাকবে ওই তথ্যচিত্রে। থাকবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর কথাও।

উল্লেখ্য, শাহনূরের অন্য চার চাচা সৈয়দ মোজাম্মেল আলী (সার্টিফিকেট নেননি), সৈয়দ মহসিন আলী, সৈয়দ মোয়াজ্জেম আলী ও সৈয়দ মোকাররম আলীও ছিলেন মুক্তিযোদ্ধা। একই পরিবারের পাঁচ ভাই-ই মুক্তিযোদ্ধা এমন দৃষ্টান্ত আমাদের দেশে বিরলই বলা চলে। শাহনূরের বাবাসহ তারা ছিলেন আট ভাই। আট ভাইয়ের মধ্যে পাঁচজন ছিলেন মুক্তিযোদ্ধা।

এর আগে, শাহনূর তার প্রযোজনা সংস্থা থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুকে নিয়ে ‘একটি বাংলাদেশ’ নামে একটি তথ্যচিত্র নির্মাণ করেছেন।

এদিকে শাহনূর অভিনীত রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ সিনেমাটি শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন