Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বান্দরবানের মিয়ানমার সীমান্ত দিয়ে পাচার হয়ে আসা ৪০টি গরু আটক করেছে আলীকদম বিজিবি

বান্দরবান থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৫:২০ পিএম

বান্দরবানের আলীকদম-মিয়ানমার সীমান্ত দিয়ে পাচার হয়ে আসা ৪০টি গরু উদ্ধার করেছে আলীকদম বিজিবি । মঙ্গলবার (২৪ মে) ভোরে আলীকদম-পোয়ামুহুরী সড়কের ৭ কিলোমিটার নামক স্থানের জঙ্গল থেকে আলীকদম ৫৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইফতেখারের নির্দেশে বিজিবির একদল জোয়ানেরা গরুগুলো আটক করে।

বান্দরবান বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল আবুল হাসনাত মোঃ শাহরিয়ার ইকবাল জানান, আলীকদমের সীমান্ত পথে চোরাকারবারীরা গরু পাচার করছে এমন খবর পেয়ে আজ ভোররাতে অভিযান চালানো হয়। এ সময় চোরা কারবারীরা গরুগুলো জঙ্গলে রেখে পালিয়ে যায়। কোরবানিকে সামনে রেখে গরুগুলো চোরা কারবারীরা আলীকদমের পোয়ামুহুরী মিয়ানমার সীমান্ত দিয়ে বাংলাদেশ নিয়ে আসে। আটক এসব গরু সকালে আলীকদম উপজেলা সদরে নিয়ে আসা হয়েছে। এগুলো কাস্টমকে হস্তান্তর করা হয়েছে ।

উল্লেখ্য, সম্প্রতি চোরাই পথে নিয়ে আসা আরও বেশকিছু গরু উদ্ধার করে উপজেলা প্রশাসন। কোরবানিকে সামনে রেখে একটি চক্র মিয়ানমার সীমান্ত দিয়ে পাহাড়ি পথে বিপুলসংখ্যক গরু দেশে নিয়ে আসছে বলে খবর পাওয়া গেছে। সীমান্ত দিয়ে গরু সহ যে কোন অবৈধ পণ্য পাচার রোধে বিজিবি বদ্ধপরিকর বলে জানান বান্দরবান বিজিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ