Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘শিক্ষাঙ্গণে ত্রাসের রাজত্ব প্রতিষ্ঠা করেছে ছাত্রলীগ’: ইউট্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৬:১৫ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অভ্যন্তরে কেন্দ্রীয় শহিদ মিনার ও কার্জন হল সংলগ্ন এলাকায় কেন্দ্রীয় ও ঢাবি ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ কর্তৃক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)। গতকাল মঙ্গলবার ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খান এক বিবৃতিতে বলেন, ধারাবাহিক রাজনৈতিক চর্চার অংশ হিসেবে ছাত্রদলের নেতাকর্মীরা ঢাবিতে যাওয়া আসা করেন। সম্প্রতি ছাত্রদলের কেন্দ্রীয় সেক্রেটারি সাইফ মাহমুদ জুয়েলের একটি বক্তব্যকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদলের কেন্দ্রীয় সেক্রেটারি জুয়েল ও বিশ্ববিদ্যালয় শাখার শীর্ষ নেতাদেরকে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রকাশ্যে মারধরের হুমকি দিতে শুর করে। সেই ইস্যুতে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করতে চেয়েছিলো ছাত্রদলের নেতারা। এজন্য তারা গতকাল সকালে দোয়েল চত্বর থেকে কেন্দ্রীয় শহিদ মিনার হয়ে টিএসসির দিকে এগিয়ে যাচ্ছিলো। কিন্তু ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা কোনো কারণ ছাড়াই তাদের যাত্রা প্রতিরোধ ও কিছু বুঝে ওঠার আগেই হামলা শুরু করে। তারা লাঠি-সোটা ও হকিস্টিকসহ ধারালো অস্ত্র দিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর অতর্কিতে হামলা ও আক্রমণ চালায়। এই ঘটনায় ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। তারা ঢাকা মেডিক্যালসহ বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে চিকিৎসাধীন। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ইউট্যাব নেতৃদ্বয় বলেন, মঙ্গলবার দিবালোকে ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদলের ওপর যেভাবে হামলা করেছে তা আদিম ও বন্য যুগের কথাকে স্মরণ করিয়ে দেয়। এই ঘটনা প্রমাণিত করে ছাত্রলীগ কখনোই পরমত সহিষ্ণুতায় বিশ্বাসী নয়। তারা হামলা, জবরদখল ও সন্ত্রাসী কর্মকা-ে বিশ্বাসী। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছাত্রদের জিম্মির মাধ্যমে ত্রাস ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। অবিলম্বে এ ঘটনায় ছাত্রলীগের সন্ত্রাসীদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি এবং ছাত্রদলের আহত নেতাকর্মীদের দ্রুত আরোগ্য কামনা করেন ইউট্যাব নেতৃদ্বয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউট্যাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ