Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২২২ রানে এগিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৬:৩৫ পিএম

মিরপুর টেস্টে দ্বিতীয় দিন শেষে ২২২ রানে এগিয়ে আছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের খেলা শেষে ৪৬ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ দুই উইকেটে ১৪৩ রান। লঙ্কান অধিনায়ক করুনারত্নে ১২৭ বলে ৭ বাউন্ডারিতে ৭০ রান করে অপরাজিত আছেন।

বাংলাদেশের করা ৩৬৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে দলকে দারুণ শুরু এনে দেন ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুনারত্নে। ফিফটি করে ওশাদা ফিরেন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে করুনারত্নের সাথে শক্ত জুটি গড়েন কুসল মেন্ডিস।

অবশেষে শেষ বিকেলে লঙ্কান শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। দুইজনে মিলে ১০৬ বলে বলে ৪৪ রানের জুটি গড়েন। ইনিংসের ৪৩.১ ওভারে সাকিব আল হাসানের বিষাক্ত স্পিনে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন মেন্ডেস। সাজঘরে ফেরার আগে ৪৯ বলে খেলেন ১১ রানের ইনিংস।

এর আগে মিরপুর টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে বাংলাদেশ। মুশফিক-লিটন দাসের রেকর্ড গড়া ইনিংসে বাংলাদেশ থেমেছে ৩৬৫ রানে। মুশফিকুর রহিম দলের পক্ষে সর্বোচ্চ ১৭৫ রানের অসাধারণ ইনিংস উপহার দিয়ে অপরাজিত থাকেন। তার ৩৫৫ বলের এই ইনিংসে ২১টি বাউন্ডারি রয়েছে।

এছাড়া লিটন কুমার খেলে ১৪১ রানে ইনিংস। তার ইনিংসে ২৪৬ বলে ১৬টি বাউন্ডারি ও এক ছক্কায় ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন লিটন। এছাড়া তাইজুলের ব্যাট থেকে আসে ১৫ রান। আর কোন ব্যাটার দুই অংকে পৌঁছাতে পারেনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ