Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বেনাপোলে পাসপোর্ট যাত্রীদের ব্যাগ তল্লাশী করে ৩০ কোটি টাকার ভারতীয় অবৈধ পণ্য আটক

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৭:০১ পিএম | আপডেট : ৮:৪৫ পিএম, ২৪ মে, ২০২২

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারত থেকে আসা ল্যাগেজপার্টি নামধারী পাসপোর্টযাত্রীদের ব্যাগেজ তল্লাশী করে ৩০ কোটি টাকার ভারতীয় পন্য আটক করেছে কাস্টমস কর্মকর্তরা।

আটক পন্যের মধ্যে রয়েছে শাড়ী-৩ হাজার ৫৪৯ পিচ, থ্রীপিচ-২ হাজার ৯৩০পিচ, চকলেট-২ হাজার ৭০২ কেজি, কসেমেটিকস -১০ হাজার ৪২২ পিচ, মেডিসিন-২৬২ কেজি, মদ -৮৬ কেজি, জুয়েলারী- ৪৫১ কেজি, ফেব্রিকস-৯৯৬ কেজি, কম্বল-১২৩ কেজি, মেশিনারী যন্তাংশ-৪ হাজার ৪৬৫ কেজি, স্যান্ডেল -১০৪ কেজি, মোবাইল -১০টি।
বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো: আজিজুর রহমানের নির্দেশে যুগ্ন কমিশনার আ: রশিদ মিয়া গত ১০ মাসে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের ব্যগেজ তল্লাশী করে এসব পন্য আটক করেছেন। অবৈধ পন্য আটকের সময় ১ হাজার ৬১৩টি বিভাগীয় মামলা দায়ের করেছেন কাস্টমস কর্মকর্তরা।
কাস্টমস সুত্র জানায়, ব্যাগেজ রুলস’র বহির্ভূত পন্য এনে একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। যুগ্ন কমিশনার আ: রশিদ মিয়া বেনাপোলে যোগদানের পরপরই তিনি চেকপোস্টে রাজস্ব ফাকি রোধে কঠোর ভূমিকা গ্রহন করায় ৩০ কোটি টাকার রাজস্ব আয় করা সম্ভব হয়েছে।
বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ন কমিশনার আ: রশিদ মিয়া জানান, সরকারী রাজস্ব আহরনে চোরাচালান প্রতিরোধে কাজ করছে কাস্টমস কর্মকর্তারা। দীর্ঘদিন ধরে বেনাপোল কাস্টমস চেকপোস্ট অরক্ষিত ছিল, এখান থকে সরকারের কোন রাজস্ব আয় ছিল না। বর্তমানে আমরা রাজস্ব আয়ের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ