Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রাশিয়ার অর্থনীতি উন্মুক্ত থাকবে: পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৭:৫৫ পিএম | আপডেট : ৮:৪৪ পিএম, ২৪ মে, ২০২২

রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আশ্বাস দিয়েছেন যে, নতুন পরিস্থিতিতে রাশিয়ান অর্থনীতি উন্মুক্ত থাকবে। ‘নতুন অবস্থার অধীনে, রাশিয়ান অর্থনীতি অবশ্যই উন্মুক্ত হবে,’ তিনি মঙ্গলবার একটি সভায় বলেছিলেন।

পুতিন জোর দিয়ে বলেন, ‘তাছাড়া, আমরা পারস্পরিক উপকারী অংশীদারিত্বে আগ্রহী দেশগুলির সাথে সহযোগিতা প্রসারিত করব।’ তার মতে, ‘এখানে একটি সম্পূর্ণ পরিসর গুরুত্বপূর্ণ। এটি জাতীয় মুদ্রায় সুবিধাজনক অর্থপ্রদানের অবকাঠামো সংগঠিত করছে, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত সম্পর্ক স্থাপন করছে এবং অবশ্যই, লজিস্টিক চেইনের ক্ষমতা বৃদ্ধি করছে, তাদের দক্ষতা বৃদ্ধি করছে এবং পণ্য পরিবহনের জন্য নতুন রুট তৈরি করছে।’

‘সাম্প্রতিক মাসগুলিতে, এই কাজের কৌশলগত গুরুত্ব উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে,’ পুতিন উল্লেখ করেছেন। তিনি কিছু দেশের ‘রাশিয়ার জন্য বন্ধ’ করার ইচ্ছার কারণে পরিবহন প্রবাহে বৈচিত্র্য আনার প্রয়োজনীয়তা উল্লেখ করেছেন।

‘কিছু দেশের ক্রিয়াকলাপ, তাদের রাশিয়ার জন্য বন্ধ করার ইচ্ছা, রাশিয়াকে বন্ধ করার নয়, তবে বিশেষ করে রাশিয়ার জন্য এমনকি তাদের অসুবিধার জন্যও বন্ধ করা, দেখিয়েছে যে আজকাল পরিবহণ প্রবাহকে অবিলম্বে বৈচিত্র্যময় করা কতটা গুরুত্বপূর্ণ, অনুমানযোগ্য, দায়িত্বশীলতার দিকে করিডোর প্রসারিত করা,’ তিনি বলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন


আরও
আরও পড়ুন