Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

নিষেধাজ্ঞা সত্ত্বেও বিশেষ অভিযানের লক্ষ্য অর্জিত হবে: রুশ প্রতিরক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৮:১২ পিএম | আপডেট : ৯:২৫ পিএম, ২৪ মে, ২০২২

মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা এবং কিয়েভে প্রচুর পশ্চিমা সহায়তা সত্ত্বেও ইউক্রেনে রাশিয়ার বিশেষ অভিযান অব্যাহত থাকবে যতক্ষণ না তার সমস্ত লক্ষ্য অর্জিত হয়।

মঙ্গলবার যৌথ নিরাপত্তা চুক্তি সংস্থার প্রতিরক্ষা মন্ত্রীদের এক বৈঠকে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এ কথা বলেছেন।

‘পশ্চিম থেকে কিয়েভের সরকারকে ভারী সহায়তা এবং নিষেধাজ্ঞার চাপ সত্ত্বেও, সমস্ত লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত আমরা বিশেষ সামরিক অভিযানে এগিয়ে যাব,’ শোইগু উল্লেখ করেছেন যে, ‘ইউক্রেনীয় বাহিনীর বিপরীতে, রাশিয়ান সেনাবাহিনী ইউক্রেনে একটি বিশেষ সামরিক অভিযান পরিচালনা করে শান্তিপূর্ণ বেসামরিকদের বাসস্থান ও বেসামরিক অবকাঠামোর বিরুদ্ধে হামলা থেকে বিরত ছিল। উন্মুক্ত সামরিক স্থাপনা এবং সুবিধাগুলি স্মার্ট অস্ত্র দ্বারা নির্মূল করা হয়।’

বেসামরিক লোকদের বের করে আনার জন্য যুদ্ধবিরতি করা হয় এবং মানবিক করিডোর তৈরি করা হয়, যা আক্রমণকে ধীর করে দেয়, শোইগু জোর দিয়েছিলেন। ‘বেসামরিক হতাহতের ঘটনা এড়ানোর লক্ষ্যে এটি ইচ্ছাকৃতভাবে করা হয়েছে,’ তিনি ব্যাখ্যা করেছেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ