Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

দেশ দুর্নীতিবাজেদের অভয়ারণ্যে পরিণত হয়েছে - পীর সাহেব চরমোনাই

চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ শুক্রবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৮:৪১ পিএম | আপডেট : ৮:৪৩ পিএম, ২৪ মে, ২০২২

দেশ দুর্নীতিবাজদের অভয়ারণ্যে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। পীর সাহেব বলেন, জাতীয় দৈনিকে এসেছে ১৯৭২-৭৩ থেকে শুরু করে ২০১৮-২০১৯ এই ৪৬ অর্থ বছরে বাংলাদেশে কালো টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৮৮ লাখ ৬১ হাজার কোটি টাকা। একই সময়ে বিদেশে অর্থপাচার হয়েছে আট লাখ কোটি টাকা। এ দুর্নীতির কোন আলেম উলামা করেননি, দেশের সাধারণ খেটে খাওয়া মানুষ করেননি। এ দুর্নীতির সাথে জড়িত সরকার দলীয় লোকজন।
আজ মঙ্গলবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশের সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ আজ অসহায় জীবন যাপন করছে। নিত্যপণ্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধির কারণ কম আয়ের মানুষ এবং মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তের মানুষ নিধারুণ কষ্টে দিনাতিপাত করছে। অথচ দেশের টাকা পাচার হয়ে যাচ্ছে বিদেশে। তিনি পাচারকৃত টাকাগুলো ফিরিয়ে এনে অসহায় মানুষের কল্যাণে ব্যয় করার আহ্বান জানান।
পীর সাহেব চরমোনাই আগামী ২৭ মে শুক্রবার চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ (কাজীর দেউড়ি) আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সমাবেশ সফল করার জন্যে দেশপ্রেমিক ঈমানদার জনতার প্রতি আহ্বান জানিয়েছেন।
উল্লেখ্য যে, কথিত গণকমিশন দেশের ১১৬ জন আলেম ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ এবং ইসলাম ও দেশবিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের প্রতিবাদ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা-সিলেবাসে ধর্মীয় শিক্ষার সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষ্যে, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের উদ্যোগে এ বিশাল সমাবেশ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন