Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মডেল মসজিদ নির্মাণ দাবি

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১২:০৩ এএম

খাগড়াছড়ির রামগড়ে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে রামগড় বাজারস্থ রামগড়-ফেনী-ঢাকা প্রধান সড়কে উপজেলার সর্বস্তরের জনগণ ও ধর্মপ্রাণ মুসল্লিদের ব্যানারে কয়েকশ’ ধর্মপ্রাণ মুসল্লি মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এর কার্যালয়ে তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি পেশ করেন।
মানববন্ধনে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম বলেন, প্রধানমন্ত্রীর বরাদ্ধকৃত মডেল মসজিদ দেশের বিভিন্ন উপজেলাতে নির্মাণ শেষ ও কাজ চলমান থাকলেও রামগড়ে কি কারণে এটি নির্মাণ হচ্ছে না তা খতিয়ে বের করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়েন দল ও প্রশাসনের আন্তরিকতার কোন কমতি নেই তারপরও কেন বাঁধাগ্রস্ত এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি দাবি জানান। উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক বলেন, খাগড়াছড়ির চার উপজেলাতে মডেল মসজিদ নির্মাণ হয়েছে ও হচ্ছে শুধু রামগড়ে কেন বাঁধাগ্রস্ত? প্রধানমন্ত্রীর প্রতিশ্রতির মডেল মসজিদ রামগড়বাসী কেন পাবেনা? কে কি কারণে এবং কারা বাঁধা দিচ্ছে তা আমরা জানতে চাই। স্বারকলিপিতে উপজেলা আ.লীগের সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী নুরুল আলম, রামগড় মেয়র রফিকুল আলম কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুকসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম ও আলেম-ওলামা স্মারকলিপিতে স্বাক্ষর করেন।
এসময় মানববন্ধনে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, উপজেলা কোর্ট মসজিদের খতিব মাওলানা আকতার হোসাইন জিহাদি, রামগড় মাদরাাসার অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম, সহযোগী অধ্যাপক মাওলানা আব্দুল হাই নিজামী, কালাডেবা মাদরাসার পরিচালক মাওলানা ইমাম উদ্দিন, বলিপাড়া মাদরাসার পরিচালক কারী মাওলানা নুর হোসাইন সহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ