Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খুনের দায়ে তিন বছরের জন্য জেলে পাঠানো হল ভেড়াকে!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৯:০৭ পিএম

এক প্রৌঢ়াকে ‘হত্যা’র দায়ে দোষী সাব্যস্ত হল একটি ভেড়া। তিন বছরের জন্য পশুটিকে কারাদণ্ড দিল আদালত। শাস্তি হল পশুপালকেরও। ঘটনাটি ঘটেছে আফ্রিকার দক্ষিণ সুদানে।

সংবাদমাধ্যমে প্রকাশ, চলতি মাসের শুরুতে দুর্ঘটনার কবলে পড়েন অ্যাডিউ চাপিং। ৪৫ বছরের ওই প্রৌঢ়াকে রাস্তায় আক্রমণ করে একটি ভেড়া। সিং দিয়ে গুঁতিয়ে তাকে রাস্তার উপর আছড়ে ফেলে সেটি। কিছু ক্ষণের মধ্যে অকুস্থলে রক্তক্ষরণ হয়ে মৃত্যু হয় ওই প্রৌঢ়ার।

এর পরই ওই ভেড়াটিকে বন্দি করে পুলিশ। মামলা ওঠে আদালতে। মালেং আগোক পায়েম নামে একটি থানার পুলিশ ওই ভেড়াটিকে নিজেদের হেফাজতে নেয়। পরে তাকে তোলা হয় আদালতে।

আদালতের পর্যবেক্ষণ, মহিলা নির্দোষ ছিলেন। বিনা কারণে মহিলাকে আক্রমণ করে ভেড়াটি। তাই সে শাস্তি পাওয়ার যোগ্য। এর পর ভেড়াটিকে তিন বছরের কারাদণ্ড দেয় আদালত।

শুধু তাই নয়, ওই ভেড়ার মালিককেও শাস্তি দিয়েছে আদালত। তাকে ক্ষতিপূরণ হিসেবে মৃতার পরিবারকে দিতে হবে পাঁচটি গরু। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন