Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শরণখোলার লোকালয়ে চিত্রা হরিণ ও অজগর সুন্দরবনে অবমুক্ত

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১২:০২ এএম

সুন্দরবন থেকে শরণখোলা উপজেলার লোকালয়ে এবার একইদিনে একটি চিত্রা হরিণ ও একটি অজগর সাপ চলে এসেছে। গত সোমবার বিকেলে বন বিভাগ এলাকাবাসীর সহযোগীতায় বন্যপ্রাণী দু’টি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করেছে।
পূর্ব সুন্দরবনের ধানসাগর স্টেশন কর্মকর্তা মো. আবদুস সবুর জানান, বন বিভাগের ধানসাগর টহল ফাঁড়ি সংলগ্ন বন থেকে দুপুরের দিকে একটি চিত্রা হরিণ লোকালয়ে চলে আসে। এসময় গ্রামবাসী ধাওয়া করে হরিণটি ধরে ফেলে। এছাড়া একইদিন বিকেলে কলমতেজি টহল ফাঁড়ি সংলগ্ন বন থেকে একটি অজগর সাপ পশ্চিম রাজাপুর গ্রামে চলে আসে। গ্রামবাসী জাল দিয়ে অজগরটি ধরে বন বিভাগকে খবর দেয়। তারা খবর পেয়ে হরিণ ও অজগরটি উদ্ধার করে সুন্দরবনের ধানসাগর স্টেশন সংলগ্ন বনে অবমুক্ত করে। এর আগে গত ৬ এপ্রিল আরেকটি চিত্রা হরিণ একই এলাকা থেকে লোকালয়ে চলে আসে। পরে হরিণটি উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়। ভোলানদী ভরাট হয়ে লোকালয়ের সাথে মিশে যাওয়ার কারনে প্রায়শই সুন্দরবনের বণ্যপ্রাণি লোকালয়ে চলে আসে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন