Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

‘মুক্তাঙ্গনে’ ভারমুক্ত হওয়ার সুযোগ দেবে আজব বাড়ি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৯:১৪ পিএম

ইন্টারনেটে হইচই ফেলে দিয়েছে একটি বাড়ি। তিন শয্যার বাংলো। বড় বড় গাছের বাগান আছে। কাঠের কাজ করা সিঁড়ি, চিমনি দেয়া বসার ঘর, সাজানো গুছনো রান্নাঘরও রয়েছে। তবে সে সব ছাপিয়ে সবার নজর কেড়েছে বাড়ির শৌচ‘ঘর’।

ঘর বলতে যা বোঝায় অর্থাৎ চারটে দেওয়াল, একখানি ছাদ— শৌচের জায়গায় তার অস্তিত্ব নেই। দরজা তো দূর অস্ত‌্। খোলামেলা ওই শৌচাগারে থাকার মধ্যে রয়েছে একটি ‘কমোড’ আর কয়েক ধাপ সিঁড়ি!

দু’সারি সিঁড়ির মাঝে যে কয়েক ছটাক সমতল যাকে ‘চাতাল’ বলা হয় সেখানেই কার্পেটের খানিকটা গোল করে কেটে বসানো হয়েছে কমোড সিট। রয়েছে ফ্ল্যাশ করার জায়গা, পানির কলও।

বাড়িটি পেনসিলভিনিয়ায়। সেটি বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলেন মালিক। বাড়ি কেনা বেচার ওয়েবসাইটে বাংলোটির বিভিন্ন জায়গার ছবিও দিয়েছিলেন। তবে সেই সব ছবির মধ্যে থেকে শৌচ‘ঘর’-এর ছবিটিই ইন্টারনেটে ছড়িয়েছে। এমনকি, খোলামেলা ‘ভারমুক্ত’ হওয়ার জায়গাটি পছন্দও করেছেন অনেকে! সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন