Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মাগুরায় বিক্ষোভ সমাবেশে আটককৃত জেলা ছাত্রদলের সভাপতি সম্পাদকসহ ১০ নেতাকর্মী জামিনে মুক্ত

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ৯:৪০ পিএম

বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কে হত্যার হুমকি এবং কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন এর উপর পুলিশের হামলা, মামলা ও ছাত্র নেতাদের গ্রেফতারের প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসূচির অংশ হিসেবে মাগুরা জেলা ছাত্রদলের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করার প্রস্তুতিকালে সোমবার সকালে মাগুরা পুলিশ জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক আবু তাহের সবুজসহ ১০ নেতাকর্মীকে আটক করে। মঙ্গলবার দুপুরে তাদের মাগুরা চীফ জুডিশিয়াল আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

মাগুরা জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম ও বিপ্লবী সাধারণ সম্পাদক এস এম আবু তাহের সবুজ সহ ছাত্রদলের ১০ জন নেতাকর্মীকে মাগুরা সদর থানা ও ডিবি পুলিশ আটক করেছিল। মাগুরা জেলা বিএনপির পক্ষ থেকে এই গ্রেফতারের তীব্র নিন্দা, প্রতিবাদ ও অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান হয়।

আদালতে এ সময় উপস্থিত ছিলেন, মাগুরা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আহসান হাবীব কিশোর ,জেলা বিএনপির সদস্য সচিব আকতার হোসেন, যুগ্ম আহবায়ক খান হাসান ইমাম সুজা, আলমগীর হোসেন, থানা বিএনপির সভাপতি কুতুব উদ্দিন, পৌর বিএনপির সম্পাদক মাসুদ খান কিজিল, মাগুরা সদর থানা বিএনপির সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার, জেলা যুবদলের সভাপতি এড, ওয়াসিকুর রহমান কল্লোল, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সৈয়দ মাহবুব আলী মিল্টন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক হাসানুর রহমান হাসু। আদালতে বিএনপি সমর্থিত আইনজীবীরা জামিনের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ