Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ছত্তিশগড়ের রাস্তা গালের মতো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১২:০১ এএম

বলিউড অভিনেত্রী ও সংসদ সদস্য হেমা মালিনীর গালের মতো ছত্তিশগড়ের রাস্তা মসৃণ! এমন মন্তব্য করে বিতর্কের কেন্দ্রে এই রাজ্যের শিল্প এবং বাণিজ্যমন্ত্রী কাওয়াসি লাখমা। গত শুক্রবার নারায়ণপুর এলাকায় তৈরি হওয়া রাস্তা নিয়ে ওই মন্তব্য করেন মন্ত্রী।

বেসতার জেলার একটি সভায় দাঁড়িয়ে তিনি বলেন, ‘১৫ বছর আগে এই এলাকায় কোনও রাস্তা ছিল না। আমরা ক্ষমতায় আসার পর এই কেন্দ্রে পাকা রাস্তা হয়েছে। যা হেমা মালিনীর গালের মতোই মসৃণ।’
মন্ত্রীর এহেন মন্তব্যের ভিডিও নিমেষে ভাইরাল হয়েছে। স্থানীয়দের দাবি, মন্ত্রীর ঠিক পিছনেই বসেছিলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। এমন উদাহরণ শুনে তিনি নাকি হেসে ফেলেছিলেন। বিজেপি সংসদ সদস্যকে নিয়ে এহেন মন্তব্য কুরুচিকর বলে দাবি করেছে রাজনৈতিক মহলের একাংশ। কংগ্রেস নেতার সমালোচনাও করেছেন অনেকে।

তবে এই প্রথম নয়। এর আগেও একাধিকবার দেশের বিভিন্ন এলাকার রাস্তাকে মসৃণ বোঝাতে হেমা মালিনীর গালের প্রসঙ্গ টানা হয়েছে। অতীতে লালু প্রসাদ যাদব বিহারের মুখ্যমন্ত্রী থাকাকালীন অভিনেত্রীর বিরুদ্ধে এই ধরনের কথাই বলেছিলেন। তার কথায়, ‘অতীতে বিহারের রাস্তা ওমপুরীর গালের মতো ছিল। কিন্তু আর কিছুদিনের মধ্যে এই রাস্তাই হেমা মালিনীর গালের মতো মসৃণ হয়ে যাবে।’

গত বছরের ডিসেম্বরে শিবসেনার প্রবীণ নেতা ও মহারাষ্ট্রের মন্ত্রী গুলাবরাও পাতিল বলেছিলেন, ‘তার বিধানসভা কেন্দ্র এলাকা জালগাঁওয়ের রাস্তা যেন হেমা মালিনীর গালের মতো চিকন।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন