Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মালয়েশিয়ার শ্রমবাজার হাতছাড়া করা সঠিক হবে না

মতবিনিময় সভায় সম্মিলিত গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১০:১৮ পিএম

দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে এবং অভিবাসী কর্মীদের সুরক্ষায় যে প্রক্রিয়ায় হোক সম্ভাবনাময় মালয়েশিয়ার শ্রমবাজার খুলে দিন। গুটি কয়েক সুবিধাবাদীর বাধার মুখে মালয়েশিয়ার শ্রমবাজারকে অনিশ্চয়তার মুখে ঠেলে দেয়া ঠিক হবে না। সিদ্ধান্তহীনতার দরুন মালয়েশিয়ার শ্রমবাজার হাতছাড়া করা সঠিক হবে না। আগামী ২ জুন ঢাকায় অনুষ্ঠিতব্য জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের যৌথ মিটিংয়ে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত করে দিন। দেশটির শ্রমবাজার উন্মুক্ত হলে এবার প্রায় ৫ লাখ কর্মী চাকরি লাভ করবে। এতে দেশের ৫০ লাখ মানুষ উপকৃত হবে। রেমিট্যান্সের গতি বাড়বে। সরকার নির্ধারিত স্বল্প অভিবাসন ব্যয়েই দেশটি কর্মী যাওয়ার সুযোগ পাবে। আজ মঙ্গলবার সন্ধ্যায় সোনারগাঁও হোটেলের বলরুমে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট আয়োজিত বৈদেশিক কর্মসংস্থান বৃদ্ধি ও বন্ধ শ্রমবাজার উন্মুক্ত করণে করণীয় শীর্ষক এক মতবিনিময় সভায় বায়রার সাবেক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সম্মিলিত গণতান্ত্রিক জোটের আহবায়ক শফিকুল আলম ফিরোজের সভাপতিত্বে এবং বায়রার সাবেক শীর্ষ কর্মকর্তা কে এম মোবারক উল্লাহ শিমুলের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বায়রার সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ এমপি, বায়রার সাবেক মহাসচিব ও সংগঠনের প্যানেল প্রধান মোহাম্মদ রুহুল আামিন স্বপন, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, নিজাম উদ্দিন হাজারী এমপি, হাবের সাবেক সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া, সেন্টার ফর এনআরবি’র চেয়ারম্যান এম এস শাকিল চৌধুরী, আটাবের সাবেক সভাপতি ও বায়রার সাবেক মহাসচিব মনছুর আহমদ কালাম, ফোরাবের মহাসচিব মোহাম্মদ মহিউদ্দিন, আটাবের সাবেক মহাসচিব আসলাম খান,বায়রার সাবেক যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন, বায়রা তৃণমূল ঐক্যফ্রন্টের মহাসচিব ফজলুল মতিন তৌহিদ, বায়রার সাবেক জনসংযোগ কর্মকর্তা কফিল উদ্দিন মজুমদার ও বায়রার সাবেক কল্যাণ সচিব মো. আলী সিদ্দিকী খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ