Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বাংলাদেশের মধুর প্রতিশোধ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১২:০০ এএম

হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্টে ‘বি’ গ্রæপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বড় হার মেনে নিলেও দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্ব›দ্বী ওমানকে হারিয়ে মধুর প্রতিশোধ তুললো বাংলাদেশ। গতকাল ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার জিবিকে হকি গ্রাউন্ডে বাংলাদেশ ২-১ গোলে হারায় ওমানকে। বিজয়ী দলের হয়ে আশরাফুল ইসলাম ও মো. রাকিবুল একটি করে গোল করেন। ওমানের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন আল ফাজালে রাশাদ।
গত ১৫ মে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত এশিয়ান গেমস হকির বাছাই পর্বের ফাইনালে এই ওমান ৬-২ গোলে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। এবার এশিয়া কাপে সেই হারের প্রতিশোধ নিলো লাল-সবুজরা। যদিও এশিয়ান গেমস বাছাইয়ের আগে গত ২০ মার্চ এই জাকার্তাতেই এএইচএফ কাপের ফাইনালে ওমানকে টাইব্রেকার শুটআউটে ৫-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।
গত দুই মাসের মধ্যে তিনটি টুর্নামেন্টে চারবার মুখোমুখি হয়েছে ওমান ও বাংলাদেশ। যেখানে চারবারের লড়াইয়ে বাংলাদেশ জয় পেয়েছে তিন ম্যাচে আর ওমান জিতেছে এক ম্যাচ।
কাল জাকার্তায় যোগ্যতর দল হিসেবেই জয় পায় লাল-সবুজরা। ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় বাংলাদেশ। এসময় পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোল করেন আশরাফুল ইসলাম (১-০)। লিড নিয়েই প্রথম কোয়ার্টার শেষ করেন রাসেল মাহমুদ জিমিরা। তবে দ্বিতীয় কোয়ার্টারের দ্বিতীয় মিনিটেই সমতা আনে ওমান। ওমানের আল ফাজালে রাশাদ ফিল্ড গোল করলে ম্যাচে ফিরে ওমান (১-১)। তৃতীয় কোয়ার্টারে ফের এগিয়ে যায় বাংলাদেশ। ৪০ মিনিটে রাকিবুল পিসি থেকে গোল করে দলকে দ্বিতীয়বার এগিয়ে নেন (২-১)। এই লিড ধরে রেখেই চতুর্থ কোয়ার্টার শেষ করলে মধুর প্রতিশোধ তুলে ম্যাচে জয় পায় লাল-সবুজরা। খেলায় ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশ অধিনায়ক খোরশেদুর রহমান। আগামীকাল গ্রæপের শেষ ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।
কাল ‘বি’ গ্রæপের আরেক ম্যাচে মালয়েশিয়া ৫-৪ গোলে হারায় দক্ষিণ কোরিয়াকে। এছাড়া এদিন ‘এ’ গ্রæপের ম্যাচে পাকিস্তান ১৩-০ গোলে বিধ্বস্ত করে ইন্দোনেশিয়াকে এবং জাপান ৫-২ গোলে হারায় ভারতকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন