Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সড়কে ঝরল ১০ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০৬ এএম

সড়ক-মহাসড়কে দুর্ঘটনার ব্যাপকতা কিছুতেই রোধ করা যাচ্ছে না। বরং দিন দিন দুর্ঘটনার সংখ্যা বেড়েই চলছে। গতকাল একজন ভারতীয় নাগরিকসহ সড়কে মৃত্যু হয়েছে ১০ জনের এবং আহত হয়েছেন ৭ জন। আমাদের ব্যুরো অফিস ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর :
যশোর ব্যুরো জানায়, যশোর ভাতুড়িয়ায় ও মণিরামপুরের রাজগঞ্জ রামপুর জামতলা মোড়ে গতকাল পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত ও একজন আহত হয়েছে। নিহতের মধ্যে একজন ভারতীয় নাগরিক রয়েছে।
পুলিশ জানায়, সৌমেন দাস (১৫) নামে এক ভারতীয় কিশোর সকালে বেনাপোল স্থলবন্দর থেকে সিএনজিতে করে তার পরিবারের ৫ সদস্যসহ কেশবপুর তার মামা অনিল দাসের বাড়িতে যাচ্ছিলেন।
অপরদিকে, যশোরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আপন চাচা এবং কলেজ পড়ুয়া ভাইপো হতাহত হয়েছেন। এ ঘটনায় উন্নত চিকিৎসার জন্য খুলনায় নেবার পথে মারা যান চাচা। মঙ্গলবার যশোর ভাতুড়িয়া সড়কের গ্রীন ভিউ পার্কের সামনে এ ঘটনা ঘটে। নিহত রাসেল জেলার মনিরামপুর উপজেলার কাশিমনগর মাথাপুর গ্রামের মৃত আলী হায়দারের ছেলে এবং আহত ইমাম সিদ্দিকী (১৮) যশোর শহরের ধর্মতলা সিদ্দিক মোড় এলাকার আবুর ছেলে। সে যশোর পলিটেকনিক কলেজের ছাত্র।
বরিশাল ব্যুরো জানায়, বরিশাল-গোপালগঞ্জ-খুলনা মহাসড়কের আগৈলঝাড়ার পূর্ব সুজনকাঠি গ্রামের বাবনউদ্দিন তালুকদার নেসারিয়া এতিমখানার সামনে এক সড়ক দুর্ঘটনায় ভ্যান চালকের স্ত্রী রওশন বেগম নিহত এবং ভ্যান চালক মান্নান সরদার গুরুতর আহত হয়েছেন। নিহত রওশন বেগমের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে বরিশাল মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। আহত স্বামী মান্নান সরদারকে চিকিৎসার জন্য মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা জানান, দিনাজপুরের মধ্যপাড়া খনি এলাকায় জমি চাষ করার সময় চাচার ট্রাক্টরের নিচে পড়ে ভাতিজা রাসেল বাবু নামে ৯ বছরের শিশুর মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মধ্যপাড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ সিরাজুল হক। গতকাল সকাল সাড়ে ৯টায় পার্বতিপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের বেলঘাট সুলতানপুর গ্রামে আবাদী জমিতে হাল চাষ করার সময় এই দুর্ঘটনাটি ঘটে। নিহত শিশু রাসেল বাবু কৃষক রফিকুল ইসলামের ছেলে।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের মাস্টারবাড়ি এলাকায় বিদ্যুতের খুঁটির সঙ্গে পিকআপ ভ্যানের ধাক্কায় পিকআপচালক নিহত হন। এ সময় চালকের সহকারী আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত চালকের নাম আবুল হোসেন (৪৫)। আহত চালকের সহকারীর নাম শাহীন মিয়া (২৮)।
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, মেহেরপুর সড়কের মিরপুর উপজেলার ফুলবাড়িয়া ইউপির নওদাপাড়া ব্রীজের উপরে মেহেরপুরগামী একটি বাসের সাথে মিরপুরে আসা ভ্যানের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হয়েছেন ভ্যান চালক লিটন (৩৫)। তিনি চৌদুয়ার গ্রামের (পাজা পাড়ার) আবু তালেবের ছেলে। গতকাল মঙ্গলবার দুপুরে ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছে আরো ২ জন। তারা হলেন, মিরপুর থানার বিল আমলার মহিদুলের ছেলে নাইম (২৫)ও ওয়াহেদের পুত্র মিলন(৪৫)।
কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানান, শৈলকুপার নাকোইল গ্রামে পাওয়ার টিলার উল্টে আকাশ বিশ্বাস (২০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে। সে উপজেলার ফলিয়া গ্রামের আজমত আলীর ছেলে। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাইদ জানান, সকালে বাড়ি থেকে পাওয়ার টিলার নিয়ে মাঠে জমি চাষ করতে যাচ্ছিল আকাশ। পথিমথ্যে নাকোইল গ্রামের ক্যানেলে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে পাওয়ার টিলার উল্টে চাপা পড়ে আকাশ। সেসময় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে আনলে চিকিৎসক মৃত ঘোষনা করে।
আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা : আশাশুনি উপজেলার শ্রীউলায় মোটর সাইকেল দুর্ঘটনায় এক যাত্রী ও চালক আহত হয়েছেন। সোমবার দিবাগত রাত্র পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। কালিগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামের বিমল মন্ডলের ছেলে সুমন (২৮) সোমবার যশোর থেকে পার্টস ক্রয় করে মোটর সাইকেলে বাড়িতে ফিরছিলেন। শ্রীউলা ইউনিয়নের মহিষকুড় মোল্যা বাড়ির কাছে পৌঁছলে চালক তরুণ মন্ডল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে মোটর সাইকেল নিয়ে আছড়ে পড়েন। যাত্রী ছিটকে মৎস্য ঘেরের মধ্যে পড়লে কাদামাটির মধ্যে তার মাথা ঢুকে যায়। পাশের লোকজন শব্দ শুনে চালককে অচেতন অবস্থায় উদ্ধার করেন। পরে পাশে একখানা জুতা ও চশমা দেখতে পেয়ে সন্দেহ হলে পানিতে নেমে খোঁজাখুঁজির এক পর্যায়ে যাত্রী সুমনকে পানির তলা থেকে মৃতাবস্থায় উদ্ধার করা হয়।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে মোটর সাইকেলের ধাক্কায় নসিরন বেওয়া (৭৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে সদর উপজেলার চিলারং ইউনিয়নের কিসমত পাহাড়ভাঙ্গা বালাপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত নসিরন বেওয়া ওই এলাকার মৃত খেতু মোহাম্মদের স্ত্রী বলে নিশ্চিত করেন চিলারং ইউনিয়ন পরিষদের সদস্য আলাউদ্দীন।
টঙ্গী সংবাদদাতা জানান, গাজীপুর মহানগরীর টঙ্গীর মিলগেইট এলাকায় একটি সিমেন্ট কোম্পানির রেডিমিক্স ড্রাম ট্রাকের নিচে চাপা পড়ে এক পথচারী নিহত হয়েছেন। নিহতের নাম মো. রবিন (২৬)। সোমবার রাত পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মিলগেট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ